Connect with us

বিচিত্র সংবাদ

এক কলমের দাম ১১ কোটি টাকা !

Published

on

kolomবিশ্বের সবচেয়ে দামি কাজটি সম্পন্ন করতে কলমের প্রয়োজন। এক জন ব্যক্তির বাঁচা-মরার ক্ষেত্রেও এটি ব্যবহৃত হয়। বিচারকরা সেই কাজটিই করে থাকেন। চার-পাঁচ টাকার কলম দিয়েই প্রয়োজনীয় কাজ সেরে ফেলা যায়। অবশ্য কিছু সৌখিন ব্যক্তি রয়েছেন যারা একটু বেশি দামি কলম সংগ্রহে রাখেন।

বাজারে এগুলোর দাম ৫০ থেকে ৫ হাজার টাকার বেশি না। ১০ হাজার টাকা দামের কলমের কথা শুনলে আতকে উঠার দশা। অবশ্য ধনাঢ্য দেশে এ টাকা তেমন কিছু না।

কিন্তু তাই বলে কী একটি কলমের দাম কোটি কোটি টাকা তা শুনলে যে কারো অবাক হওয়ার কথা। এমনই একটি কলম যার দাম ১১ কোটি ৩৮ লাখ ৮ হাজার টাকা। দেশটির অর্থে ৮ লাখ ৯০ হাজার পাউন্ড। কলমটি তৈরি করেছে যুক্তরাজ্য।

কলমটির নাম রাখা হয়েছে ‘অরোরা দায়ামন্তে ফাউন্টেন পেন। এটি পাওয়া যায় যুক্তরাজ্যের অভিজাত ডিপার্টমেন্টাল স্টোর ‘হ্যারডস’-এ।
হ্যারডস ওয়েবসাইটে জানানো হয়েছে, ১৮ ক্যারট হলুদ ও সাদা সোনা এবং ১ দশমিক ৮ ক্যারট মূল্যমানের নীল ডায়ামন্ড খঁচিত কলমটি দেখতে খুবই সুন্দর। ভারতের মোঘল আমলের বিভিন্ন স্থাপত্যের অনুকরণে কলমগুলোর নকশা করা হয়েছে।

অভিজাত ডিপার্টমেন্টাল স্টোরটি জানায়, খুব কাছের মানুষটিকে দামি উপহারটি দিতে এ কলম তৈরি করা হয়েছে। মার্জিত ও ছোট এ বস্তুটি যেভাবে ইচ্ছা সেভাবেই বহন করা যায়।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *