Connect with us

খেলাধুলা

কত ভোটে হারলেন মেসি?

Published

on

ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স করে ফের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার মেসির থেকে ৪২৯ ভোটে এগিয়ে ছিলেন।

খেলাধুলা ডেস্ক: ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স করে ফের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব-বিশ্বকাপ খেলতে নামার আগেই জিতে ফেললেন বছরের সেরা ফুটবলার হবার খেতাব। হারালেন আর্জেন্টিনার লিওনেল মেসি ও ফ্রান্সের অ্যান্তোইন গ্রিজম্যানকে। রোনালদো এবার বন্ধু মেসির থেকে ৪২৯ ভোটে এগিয়ে ছিলেন।

২০০৮, ২০১৩, ২০১৪ সালের পর ৪ বারের মতো ব্যালন ডি অর জিতলেন রিয়াল তারকা উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার প্যারিসের মঞ্চে ব্যালন ডি অর পুরস্কার নিয়ে আপ্লুত তিনি। বললেন, এটা খুব স্পেশাল মুহূর্ত। আমার সব পরিশ্রম সফল হলো। বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়ে আমি খুশি।

অপরদিকে কোপা অ্যামেরিকার ফাইনালে উঠেও হারতে হয়েছিল মেসির আর্জেন্টিনাকে। বার্সেলোনাকেও চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য এনে দিতে পারেননি। এসব লড়াইয়ে মেসিকে পেছনে ফেলেন রোনালদো। ৪ বার বর্ষসেরা খেতাব জিতে ৫ বার বর্ষসেরার পুরস্কার জেতা মেসিকে পাল্লা দিতে শুরু করলেন তিনি।

বর্ষসেরার লড়াইয়ে বিভিন্ন দেশের অধিনায়ক ও কোচদের হাতে ছিল ৫০ শতাংশ ভোটদান ক্ষমতা। আর বাকি ৫০ শতাংশ ছিল সাংবাদিকদের ভোট।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *