Connect with us

Highlights

কাউনিয়ায় ঝড়ে ভেঙ্গে পড়া গাছকে ঘিরে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

Published

on


কাউনিয়া প্রতিনিধিঃ
গত ২৭ মে ২০২০ ইং তারিখে এ ওয়ান নিউজ ২৪ ডটকম নামে অনলাইন পত্রিকায় ‘কাউনিয়ায় ঝড়ে ভেঙ্গে পড়া রাস্তার গাছ নিয়ে গেলেন ইউপি সদস্য’ শিরোনামে একটি সংবাদসহ ওই সংবাদদাতার নিজস্ব ফেসবুক আইডি থেকে কিছু ছবি প্রকাশিত হয়েছে, যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রংপুরের কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নের ইউপি সদস্য মোঃ আব্দুল হাকিম।

তিনি বলেন, ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে গত ২৭ রমজান রাতে উপজেলার টেপামধুপুর ইউনিয়নের ০৫নং ওয়ার্ডে বুড়িরহাট থেকে ভায়ারহাট যাওয়ার রাস্তায় ভেঙ্গে পড়া হেনছাই (কড়াই) গাছের ডালকে ঘিরে জনৈক সংবাদদাতা সরেজমিনে না গিয়ে প্রভাবিত হয়ে মিথ্যা তথ্যের আদলে ওই ভুয়া সংবাদটি প্রকাশ করেছেন। সাজানো অভিযোগ সম্বলিত প্রকাশিত সংবাদটি মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। যা বাস্তবতার সাথে পুরো বিপরীত এবং প্রকৃত ঘটনাকে আড়াল করে আমাকে সামাজিক হেয়প্রতিপন্ন করতে পরিকল্পিত ভাবে উক্ত সংবাদটি প্রকাশ করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, হেনছাই (কড়াই) গাছটি পূর্বেই বজ্রপাতে পুড়ে ছিলো, ঈদের আগে প্রচন্ড ঝড় হাওয়ায় অবশিষ্ট ডাল রাস্তায় ভেঙ্গে পড়ে। এতে লোকজন চলাচলে বিঘ্ন ঘটায় এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যানের নির্দেশে গাছের ডাল কাটা হয়। কিন্তু গাছের ডালপালা গুলো ইউনিয়ন পরিষদে আনতে পরিবহন সংকটের কারণে ঘটনাস্থলে থাকলেও ইতোমধ্যে উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমাকে জড়িয়ে মিথ্যা তথ্যের ভিত্তিতে আমার বিরুদ্ধে উক্ত ভুয়া সংবাদটি প্রচার করা হয়েছে।

একই অভিব্যক্তি স্থানীয়দের তারাও বলছেন, প্রকাশিত সংবাদটি সত্য নয়। তাদের দাবী, মেম্বারের বিরুদ্ধে সংবাদটি কূৎসা রটনা মাত্র।

এব্যাপারে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি জানান, বস্তুনিষ্ঠ সংবাদ সবার কাম্য। প্রকাশিত ওই সংবাদটি সম্পন্ন মিথ্যা ও বানোয়াট। বিষয়টি আমি অবগত এখানে ইউপি সদস্যের আত্মসাতের প্রশ্নই ওঠেনা। আগামী মাসিক মিটিংয়ে কর্তনকৃত গাছের ডাল নিলামে বিক্রির জন্য ব্যবস্থা নেয়া হবে। প্রকাশিত মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *