Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় দুদকের গনশুনানি অনুষ্ঠিত

Published

on

মিজান,কাউনিয়া: রংপুরের কাউনিয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সজেকা, রংপুরের আয়োজনে এবং উপজেলা প্রশাসন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, সততা সংঘ কাউনিয়া এর সহযোগিতায় দুর্নীতি প্রতিরোধ বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ৯ টায় “দুর্নীতি হলে শেষ, নিজে বাঁচবো বাঁচবে দেশ” এই প্রতিপাদ্য বিষয়ের উপর দুর্নীতি বিরোধী বর্ণাঢ্য র‌্যালী কাউনিয়া মো: হো: মডেল উচ্চ বিদ্যালয়ে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার হতে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সী অডিটরিয়ামে শেষ হয়। রংপুর জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে উক্ত র‌্যালী ও গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের সম্মানিত কমিশনার (অনুসন্ধাণ) ড. নাসির উদ্দিন আহম্মেদ।

গণশুনানিতে অত্র উপজেলার বিভিন্ন অনিয়ম, দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস, কাউনিয়া পল্লী বিদুৎ জোনাল অফিস, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস, সাব-রেজিস্ট্রার অফিস, স্যাটেলমেন্ট অফিসসহ বিভিন্ন দপ্তরের নামে বিভাগীয় ব্যবস্থা ও সতর্ক করা হয় এবং ভূক্তভোগীদের সমস্যা সমাধানে জরুরী পদক্ষেপের নির্দেশ প্রদান করা হয়।

গণশুনানিতে বক্তব্য রাখেন, দুদকের পরিচালক (প্রতিরোধ শাখা) মো: মনিরুজ্জামান, রাজশাহী বিভাগীয় পরিচালক মো: আব্দুল আজিজ, কাউনিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহফুজার রহমান মিঠু, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর রায়, ভাইস চেয়ারম্যান মো: আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি খাতুন, থানা অফিসার ইনচার্জ মো: মামুনুর রশিদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মো: সুরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হান্নান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ শাহ্ রেজাউল করিম, সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান প্রমুখ।

এছাড়াও আয়োজিত উক্ত গনশুনানিতে উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক সহ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসন কর্তৃক বড়ুয়া হাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় ও ভায়ার হাট উচ্চ বিদ্যালয়ে সততা ষ্টোর স্থাপনের জন্য ১০,০০০(দশ হাজার) টাকা করে চেক প্রদান করা হয়।
শুনানি শেষে উপস্থিত সকলেই হাত তুলে কাউনিয়া উপজেলাকে দুর্নীতি মুক্ত করার অঙ্গিকার করেন।
বিডিপত্র/এডিটি/আমিরুল

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *