Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় ‘বাল্য বিবাহ ও যৌন হয়রানীকে লালকার্ড’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Published

on

486,4520,0,1343,128,1024,259,255,366,80091,0

মিজান,কাউনিয়া(রংপুর): রংপুরের কাউনিয়ায় ‘বাল্য বিবাহ ও যৌন হয়রানীকে লালকার্ড’ বিষয়ক সচেতনতা মূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় উপজেলার বড়ুয়াহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা গর্ভন্যান্স প্রজেক্ট(ইউজেটজিপি) এর সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ শাহ মো. রেজাউল করিমের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জনাবা মোসা. নাজমুন নাহারের সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাল্য বিবাহ ও যৌন হয়রানীর বিষয়ে উপস্থিত সকলকে জনপ্রতিরোধ গড়ে তোলার আহবানে বক্তব্য রাখেন রংপুর স্থানীয় সরকারের উপ-পরিচালক জনাবা সুলতানা পারভীন।
আয়োজিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বাল্য বিবাহ ও যৌন হয়রানীকে লালকার্ড’ বিষয়ের উপর বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মাহফুজার রহমান মিঠু, ভাইস চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শেফালী খাতুন, জেলা গর্ভন্যান্স প্রজেক্ট(ইউজেটজিপি) এর ফ্যাসিলিরেটর মো. জাহাঙ্গীর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসা. নুরেশ কাওসার জাহান, কাউনিয়া থানার এসআই হিল্লোল,বড়ূয়াহাট দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আওলাদ হোসেন,সহকারী প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন,স্কুল পরিচালনা পরিষদের সভাপতি মো. আ: কাইয়ুম, অভিভাবক সদস্য মো.শফিকুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল কাদের প্রমুখ।
অনুষ্ঠান শেষে উক্ত স্কুলের শিক্ষার্থীদের সমন্বয়ে ‘বাল্য বিবাহ ও যৌন হয়রানীকে লালকার্ড’ বিষয়ক একটি নাটিকা পরিবেশিত হয়। অনুষ্ঠানে উপজেলার সুধিবৃন্দ,মিডিয়া কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। বিডিপত্রঅআমিরুল

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *