Connect with us

Highlights

কাউনিয়ায় রাস্তার পিস তৈরীর কারখানায় ভয়াবহ আগুন

Published

on


মিজান,কাউনিয়া প্রতিনিধিঃ
রংপুরের কাউনিয়া উপজেলার হলদীবাড়ি রেলগেট এলাকায় রাস্তার পিস তৈরীর কারখানায় শনিবার (০৯ মার্চ) বিকাল ৫টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে দুইটি বাড়িসহ কারখানার মেশিন ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়। আগুন নিভাতে প্রায় ১ ঘন্টা কাজ করে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রংপুর এর উপ-সহকারী পরিচালক সামসুজ্জোহা’র কাছ থেকে জানা গেছে, রাস্তার পিস তৈরীর কারখানার পিস থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুন লাগার সাথে সাথে মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পরে। রংপুর কাউনিয়া ও হারাগাছ ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় ১ ঘন্টা দক্ষতার সাথে কাজ করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুনে কারখানা সংলগ্ন বাসিন্দা আহম্মদ আলী ও তার ভাইয়ের বাড়ির একাংশ পুড়ে যায়। এতে তাদের প্রায় ১ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম জানান, এ ঘটনায় কারখানার ম্যানেজার লেভেল মিয়া নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

গত একমাস আগে এলাকাবাসীর আভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম নাজিয়া সুলতানা পরিবেশ নষ্ট হওয়ার কারণে কারখানাটি বন্ধ করে দিয়ে ছিলেন। কিন্তু পরবর্তিতে অদৃশ্য শক্তির ফলে পরিবেশ আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কারখানাটি কর্তৃপক্ষ আবার চালু করে।

পূনরায় কারখানা চালুর ব্যাপারে নির্বাহী কর্মকর্তা এসএম নাজিয়া সুলতানা জানান, আমি বিষয়টি নিয়ে সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীর সাথে কথা বলেছি কিন্ত তারা আমাকে জানিয়েছেন সরকারি নিয়ম মেনেই কারখানায় কাজ চলছে। তারপর আমি আর বিষয়টি নিয়ে কথা বলিনি। এখন আবারো কথা বলবো।

অগ্নিকান্ডের ঘটনায় এলাকার মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বলছেন, ইউএনও বন্ধ করে দেয়ার পর জনবসতি এলাকায় তা আবারো চালু হলো কোন ক্ষমতার বলে ? এ অদৃশ্য ক্ষমতার খুটির জোর কোথায় ?

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *