Connect with us

রংপুর

কাউনিয়ায় র‌্যাফেল ড্র’র নামে জুয়া বন্ধের দাবিতে স্মারকলিপি

Published

on

কাউনিয়া প্রতিনিধি, রংপুর: রংপুরের কাউনিয়ায় “স্বপ্নতরী র‌্যাফেল ড্র” এর রমরমা জুয়া বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে গতকাল শনিবার উপজেলা নির্বাহী অফিসার এসএম নাজিয়া সুলতানা’র হাতে স্মারকলিপি প্রদান করেছে উপজেলা সন্ত্রাস, জঙ্গী ও দূর্নীতি প্রতিরোধ কমিটি।
কমিটির আহ্বায়ক মো. আব্দুল কাদের স্বাক্ষরিত স্মারকলিপিতে জানানো হয়, উপজেলাধীন সারাই ইউনিয়নের আব্দুল গফুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের মাঠে হস্ত ও কুটির শিল্প মেলার অন্তরালে “স্বপ্নতরী র‌্যাফেল ড্র” জুয়ার রমরমা বানিজ্য গড়ে তুলেছে। মেলার ভিতরে “র‌্যাফেল ড্র” করার তথাকথিত অনুমোদন থাকলেও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি লটারীর নামে গোটা উপজেলার এবং আশপাশের উপজেলার গ্রাম, হাট-বাজার ও লোকালয়ে প্রতিদিন ২০০ অটোচার্জার গাড়ীতে মাইকিং করে টিকিট বিক্রি করছে। নগদ টাকা, মোটরসাইকেলসহ নানা লোভনীয় পুরস্কারের লোভে সাধারণ মানুষ টিকিট কেনার জন্য হুমরি খেয়ে পড়েছে। প্রতিদিন এই অশুভ চক্রটি ৩০ থেকে ৪০ লক্ষ টাকার টিকিট বিক্রি করছে। এতে সাধারণ মানুষ উঠতি বয়সের স্কুল কলেজ পড়া শিক্ষার্থীরা লাভের আশায় মরিয়া হয়ে পড়েছে। এই অশুভ অপতৎপরতা দ্রুত বন্ধ করা না গেলে ঘরে ঘরে অশান্তির আগুন জ্বলে উঠবে বলে উল্লেখ করা হয় স্মারকলিপিতে।
এছাড়াও রমজান মাসের শুভ আগমনের আগমূহুর্তে “র‌্যাফেল ড্র” নামে ৭ দিন ধরে চলা জুয়ার বিস্থতি ধর্মপ্রাণ মুসলমানের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। প্রতিরাতে লাখ লাখ মানুষ মাতওয়ারা হয়ে ছুটছে আব্দুল গফুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের মাঠে। এমতাবস্থায় এই জুয়া বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয় স্মারকলিপিতে।
উপজেলা সন্ত্রাস, জঙ্গী ও দূর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক মো. আব্দুল কাদের জানান, স্মারকের অনুলিপি স্থানীয় সাংসদ, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পরিচালক দূর্নীতি দমন কমিশন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, র‌্যাব-১৪, প্রেসক্লাব কাউনিয়া, রংপুর প্রেসক্লাব ছাড়াও বিভিন্ন গণমাধ্যমে প্রেরণ করা হয়েছে। স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন মো. লাভলু মিয়া, মো. আনোয়ার হোসেন, মো. মতিয়ার রহমান প্রমূখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *