Connect with us

দেশজুড়ে

কাউনিয়া কলেজকে সরকারিকরণ তালিকায় নাম অর্ন্তভূক্ত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিন্দন

Published

on

kaunia  news

নিতাই রায়, কাউনিয়া প্রতিনিধি: রংপুরের কাউনিয়া উপজেলার কাউনিয়া কলেজকে সরকারিকরণ তালিকায় নাম অর্ন্তভূক্ত হওয়ায় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিন্দন ও শুভেচ্ছ জ্ঞাপন এ উপলক্ষে কাউনিয়া কলেজ ও সর্বস্তরের জনগন উপজেলা নির্বাহী অফিসারকে দ্রত সরকারিকরণ ঘোষনা দেওয়ার স্বারক লিপি প্রদান করেন । সোমবার সকাল ১১টায় কাউনিয়া কলেজ ও সর্বস্তরের জনগন এর আয়োজনে কাউনিয়া কলেজকে সরকারিকরণ তালিকায় নাম অর্ন্তভূক্ত হওয়ায় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিন্দন ও শুভেচ্ছ জ্ঞাপন এ উপলক্ষে র‌্যালি কাউনিয়া কলেজ থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রর্দশন করে দ্রত সরকারিকরণ ঘোষনা দেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্বারক লিপি প্রদান করা হয় ।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক সুলতানা পারভীন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহফুজার রহমান মিঠু, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফরহাদ হোসেন, কাউনিয়া কলেজ অধ্যক্ষ মোফাজ্জল হোসেন, উপাধ্যক্ষ মুসা আহম্মেদ, শিক্ষক প্রতিনিধি প্রভাষক সরকার আবু ফেরদৌস(হিরা), অধ্যাপক লায়লাতুন্নাহার, প্রভাষক আররেফিন হিমেল, সাধারণ সম্পাদক স্টাফ কাউন্সেলর প্রভাষক জয়নুল আবেদীন, সিনিয়র প্রভাষক ফজলু সরকার, ড. সাতসত ভৌট্টাচার্জ, প্রভাষক শফিকুল ইসলাম, প্রভাষক আব্দুল জলিল এছাড়াও উপস্থিত ছিলেন সকল শিক্ষক শিক্ষিকা ছাত্র-ছাত্রী ও সর্বস্তরের জনগন।
কলেজটি ১৯৭২ সালে ৭.৭৬ এককর জমির উপর স্থাপিত হওয়ার পর ১৯৭৩ সালের রাজশাহী শিক্ষা বোর্ড কর্তৃক উচ্চ মাধ্যমিক স্বীকৃতি লাভ করে। পরে ১৯৮৪ সালে ডিগ্রী এবং ২০১১সালে অনাস কোর্চ চালু হয়। বর্তমানে কলেজটিতে ৩৫২৩ জন ছাত্র-ছাত্রী রয়েছে এমপিও ভূক্ত শিক্ষক ও কর্মচারী প্রায় ৬৫জন। ২০০১সালে প্রতিষ্ঠানটি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে পুরুস্কার লাভ করে।
সকল শিক্ষক শিক্ষিকা ছাত্র-ছাত্রী ও সর্বস্তরের জনগন দ্রত কলেজটিকে সরকারি ঘোষনা দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *