Connect with us

দেশজুড়ে

কুষ্টিয়া ও মেহেরপুরে হেযবুত তওহীদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Published

on

নিজস্ব প্রতিনিধি: ‘মাহে রমজানের অঙ্গীকার, ঐক্যবদ্ধ জাতি গড়বো এবার’- এই স্লোগানকে সামনে রেখে দেশের বিভিন্ন স্থানে সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, সুধীজন ও সাধারণ মানুষদেরকে নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠান করছে মানবতার কল্যাণে নিবেদিত অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ। গত শুক্রবার কুষ্টিয়া ও মেহেরপুরে অনুরূপ দু’টি ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এর মধ্যে গতকাল শুক্রবার কুষ্টিয়া সদর উপজেলার জুগিয়া উত্তর পাড়া ১৫নং ওয়ার্ডে জেলা হেযবুত তওহীদের উদ্যোগে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় ইফতারপূর্ব সংক্ষিপ্ত এক আলোচনা সভায় প্রতিপাদ্য বিষয়ের উপর বক্তব্য রাখেন অনুষ্ঠানের মুখ্য আলোচক হেযবুত তওহীদের মেহেরেপুর জেলা সভাপতি মো. শাহারুল ইসলাম। তিনি বলেন, আজকে আমাদের এই মুসলিম জাতি শত শত দলে বিভক্ত। আমরা আজ নিজেদের মধ্যেই মারামারি, কাটাকাটিতে ব্যস্ত। আমাদের এই অনৈক্যের সুযোগে পাশ্চাত্যের সাম্রাজ্যবাদীরা একটার পর একটা মুসলিম ভূখন্ড দখল করে নিচ্ছে। উদ্বাস্তু হয়ে আমরা এক দেশ থেকে অন্য দেশে ঘুরে বেড়াচ্ছি আশ্রয়ের খোঁজে। আমরা আজ ভুলে গেছি যে, আমরা সকলে একই স্রষ্টার সৃষ্টি, আমাদের এক রসুল, একই ধর্ম। আসুন আজ সকল ভেদাভেদ ভুলে আমরা সকলে আবারও সত্য ও ন্যায়ের পথে ঐক্যবদ্ধ হই।

উক্ত ইফতার মাহফিলে সভাপত্বিত করেন হেযবুত তওহীদের কুষ্টিয়া সদর উপজেলা সভাপতি মো. মিজানুর রহমান মজনু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. আক্কাস আলী, দপ্তর সম্পাদক লতিফুর ইসলাস মিলন, মিরপুর উপজেলা সভাপতি মো. হান্নান খান। এছাড়াও জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সাধারণ ধর্মপ্রাণ মানুষ এতে অংশগ্রহণ করেন।

এদিকে মেহেরপুর জেলার গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়নের কাষ্টদহ গ্রামে জেলা হেযবুত তওহীদের উদ্যোগে একইদিন অপর এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা হেযবুত তওহীদের সহ-সভাপতি ডা. হেলাল উদ্দীন, গাংনী থানা হেযবুত তওহীদের সভাপতি নাজমুল হুসাইনসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও সুধীজনেরা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *