Connect with us

শিক্ষাঙ্গন

কুয়েটে ১ম বর্ষে ভর্তির আবেদন শুরু

Published

on

kuetঅনলাইন ডেস্ক: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৬-২০১৭ ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন(Submission) সোমবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে এবং আগামী ২৮ সেপ্টেম্বর বুধবার রাত ১১:৫৯টা পর্যন্ত চলবে।
ভর্তি পরীক্ষা আগামী ২৮ অক্টোবর, ২০১৬ শুক্রবার সকাল ৯:৩০টা হতে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর আজ সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি’র দপ্তরে ১ম বর্ষ ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।
এ সময় তিনি একজন শিক্ষার্থীর আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন সম্পন্ন করেন এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য অনলাইন কার্যক্রম সম্বন্ধে খোঁজখবর নেন।
উদ্বোধনী অনুষ্ঠানে ভর্তি কমিটির সভাপতি ও যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. তারাপদ ভৌমিক, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মাহবুব আলম, তওইকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আক্দুর রফিক, আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ, রেজিস্ট্রার মোঃ আব্দুর রউফসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামী ৯ অক্টোবর রবিবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের জন্য নির্বাচিত যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে। ভর্তি পরীক্ষার মাধ্যমে পুরকৌশল (সিই) বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন।
ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং(ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং(আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং(এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং(টিই) বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্ল-ানিং(ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন।
বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স এন্ড ই্ঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ১০০৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।
ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী www.admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে এবং ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে admission@kuet.ac.bd তে ই-মেইল করা যাবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *