Connect with us

জাতীয়

কেন্দ্রীয় শহীদ মিনারসহ সারাদেশে বিশেষ নিরাপত্তা দেবে র‌্যাব

Published

on

বেনজিরনিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ২১ শে ফেব্রুয়ারি (রোববার) জাতীয় শহীদ মিনারসহ সারাদেশে বিশেষ নিরাপত্তা দেবে র‌্যাব।
এ দিন যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকবে র‌্যাবের বোম্ব ডিস্পোজাল স্কোয়াড, স্ট্রাইকিং ফোর্স ও হেলিকপ্টার। শুক্রবার শহীদ মিনারে নিরাপত্তা ব্যবস্থা পযর্বেক্ষণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।
বেনজীর আহমেদ বলেন, “শহীদ মিনার এলাকা ৫টি সেক্টরে বিভক্ত করে পুলিশের সাথে সমন্বয় করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শহীদ মিনার এলাকায় র‌্যাব ২, ৩ ও ৪ এর ব্যাটেলিয়ন নিযুক্ত থাকবে। সার্বক্ষণিক গাড়ি দিয়ে পেট্রোল ও পায়ে হেঁটে পাহারা দিবে সদস্যরা।”
এছাড়াও শহীদ মিনারের চারপাশে বসানো হবে চেকপোস্ট। এলাকার সার্বিক কাযর্ক্রম সিসিটিভির মাধ্যমে সার্বক্ষণিক পযর্বেক্ষণ করা হবে বলেও জানান তিনি।
র‌্যাব মহাপরিচালক আরো বলেন, যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় ১৮ ফেব্রুয়ারি থেকেই সাদা পোষাকে গোয়েন্দা নজরদারি করছে র‌্যাব। অন্যান্য গোয়েন্দা সংস্থা নিজেদের তথ্য অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে। তিনি জানান, জাতীয় শহীদ মিনার ছাড়াও ঢাকার অস্থায়ী শহীদ মিনারগুলোতে র‌্যাব নিরাপত্তা দেবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *