Connect with us

গাজীপুর

খুঁটি ও গাছ লাগিয়ে রাস্তা বন্ধ করল প্রভাবশালীরা, ভোগান্তি ৪২ পরিবারের

Published

on

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুরে সরকারি সড়কে সিমেন্টের পিলার পুতে বেড়া দিয়ে গাছের চারা রোপন করে সাধরন মানুষের স্বাভাবিক চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে একটি প্রভাবশালী মহল। সড়কের মাঝখানে গাছের চারা রোপন ও সিমেন্টর পিলার এবং বাড়ি নির্মাণের ঢালাই দিয়ে বেড়া দেওয়ায় গত ৫ দিন ধরে গ্রামের দুই পক্ষের মধ্যে বিরাজ করছে টানটান উত্তেজনা। যেকোনো মুহূর্তে এখানে সাংঘর্ষিক পরিস্থিতি সৃষ্টি হয়ে হতাহতের ঘটনা ঘটার আশঙ্কা করছে স্থানীয়রা। ঘটনাটি ঘটেছে শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ফরিদপুর গ্রামের জঙ্গলপাড়া এলাকায়।

স্থানীয় লোকজন জানান, উপজেলার চেয়ারম্যানের মাধ্যমে সরকার বাড়ি বেপারী পাড়া মোড় হইতে ইট-সোলিং সড়ক নয়নপুর হালিম উদ্দিনের মোড় পর্যন্ত সড়ক ইট-সোলিং করা হয়। ওই সড়ক ইট-সোলিংকরণের ফলে রাস্তার উভয় পাশে বসবাসরত ৪২টি পরিবারের লোকজন চলাচলে সুফল ভোগ করে আসছে।

পারিবারিক বিরোধের জের ধরে ফরিদপুর গ্রামের মৃত আইনুদ্দিনের ছেলে মুজিবুর রহমান সড়কের মাঝ বরাবর সিমেন্টের পিলার পুতে ও মৃত মাইনুদ্দিনের ছেলে মাসুদ রানা সড়কের উপরে সিমেন্টের ঢালাই করে দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। সড়কে চারা গাছ লাগানোর ও সিমেন্টের পিলার পুতে দেওয়ার ফলে বাড়ি থেকে বের হতে পারছে না সড়কের উভয় পাশে বসবাসরত লোকজন। বাহির হওয়ার একমাত্র সড়ক হওয়ায় ওই ৩৫টি পরিবারের লোকজন এখন বন্দি দশায় রয়েছে।

বিষয়টি নিয়ে গ্রামের গণ্যমান্যরা চেষ্টা করেও নিষ্পত্তি করতে পারেনি। এতে চরম উত্তেজনা বিরাজ করছে উভয় পক্ষের মধ্যে।

খাইরুল, খান কাশেম, আলম মাষ্টারসহ আরও স্থানীয় লোকজন জানান, বেপারি বাড়ি মোড় হইতে নয়নপুর পর্যন্ত এই সড়কটি হচ্ছে ১৮ ফুট। বর্তমানে ১০ পুট জায়গাও নেই সড়কে। মাসুদ আর মুজিবর রহমানের বিরোধের জের ধরে সড়কের মাঝ খানে পিলার ও গাছের চারা লাগিয়ে রেখেছে মুজিবুর। এবং মাসুদ অন্যায়ভাবে সরকারি সড়কে ইটের ঢালাই দিয়ে দখল করে রেখেছে। তারা নিজের সড়ক দাবি করে তাদের বাড়ির সামনে বেড়া দিয়ে এসব লোকজনদের স্বাভাবিক চলাচলে বাধাগ্রস্থ করছে। বিষয়টি নিয়ে তারা উভয় পক্ষের সাথে যোগাযোগ করে আপসে নিষ্পত্তির উদ্যোগ নিলেও প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের হিংসা আর অসহযোগিতার কারণে তা হয়নি।

এ বিষয়ে ফরিদপুর গ্রামের মৃত আইনুদ্দিনের ছেলে মুজিবুর রহমান বলেন, আমি আমার জায়গাতে গাছের চারা ও সিমেন্টের পিলার পুতে রেখেছি। মাসুদ সরকারি সরকের উপর বাড়ি নির্মাণ করে সড়ক দখল করে নিয়েছে।

মৃত মাইনুদ্দিনের ছেলে মাসুদ রানা বলেন, বাড়ি করার আগে সঠিক ভাবে মাপযোগ করে বাড়ি নির্মাণ করছি। সড়কের উপরে আমি বাড়ি নির্মাণ করি নাই এমন কি সড়কও দখল করিনাই। সরকারি সড়কের অনেক বাহিরে আমি বাড়ি করেছি।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এনও) তরিকুল ইসলাম জানান, এই রাস্তার বিষয়ে আমার জানা নেই। তবে খোঁজ নিয়ে বিষয়টি দেখবো এবং প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্তা নেওয়া হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *