Connect with us

গাইবান্ধা

গাইবান্ধা পৌরসভার সাড়ে ৪১ কোটি টাকার বাজেট ঘোষনা

Published

on

গাইবান্ধা :  গাইবান্ধা পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের ৪১ কোটি ৫২ লাখ ৭২ হাজার ৫৭২ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। রবিবার সকালে পৌরসভার সভাকক্ষে পৌর মেয়র মোঃ শামছুল আলম এ বাজেট ঘোষনা করেন। এ সময় প্যানেল মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কাউন্সিলরবৃন্দ ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। বাজেট আলোচনায় সকল কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

ঘোষিত বাজেটে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭ কোটি ৫২ লাখ ৭২ হাজার ৫৭২ ও উন্নয়ন খাতে ৩৪ কোটি টাকা। মোট ব্যয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭ কোটি ২১ লাখ ৬৩ হাজার ৩৯৫ টাকা। আয়ের উল্লেখযোগ্য খাত গুলো হচ্ছে- হাল্ডিং ট্যাক্স- ২ কোটি ২৫ লাখ, স্থাবর সম্পত্তি হতে আয় ৮০ লাখ, পেশা ব্যবসা ২৫ লাখ ও হাট-বাজার ইজারা ৬৫ লাখ টাকা।

ব্যয়ের উল্লেখযোগ্য খাতগুলো হচ্ছে, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ২ কোটি, আনুতোষিক তহবিল স্থানান্তর ১৮ লাখ, পার্ক ড্রেন লেবার হাজিরা ১৫ লাখ, সুইপার হাজিরা ১৩ লাখ, নিজস্ব খাতে উন্নয়ন ৩০ লাখ, রাস্তা আলোকিতকরণ ৭ লাখ, প্রচার বিজ্ঞাপন ৫ লাখ, দ্রারিদ্র হ্রাসকরণ কর্মপরিকল্পনা (প্র্যাপ) ৩৮ লাখ ২০ হাজার, জেন্ডার এ্যাকশন প্ল্যান (গ্যাপ) ২২ লাখ ২৮ হাজার ৫৪০ টাকা, বইপুস্তুক ক্রয় ৭ লাখ, খেলাধূলা ও সংস্কৃতি ৪ লাখ, নূলকুপ স্থাপন ও পূনঃস্থাপন ৫ লাখ ও বিদ্যুৎ বিল ৪০ লাখ টাকা মাত্র। তবে এবারের বাজেটে নতুন কর আরোপ হয় নাই।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *