Connect with us

ঢাকা

গাজীপুরে বিলুপ্তপ্রায় দু’টি ধনেশ পাখি উদ্ধার, গ্রেফতার ১

Published

on

গাজীপুর প্রতিনিধি:
গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিলুপ্তপ্রায় ০২টি ধনেশ পাখি উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার গাজীপুর মহানগরের সদর থানাধীন পূর্ব চালনা এলাকার মোঃ হারুন রশিদ এর বাসা থেকে বিলুপ্তপ্রায় এ দুটি পাখি উদ্ধার করে মহানগরের সদর থানা পুলিশ।

পাখি উদ্ধার অভিযানে পুলিশের সাথে বন্যপ্রাণী অধিদপ্তরের সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় বন্যপ্রাণী রিফাত নামের এক যুবকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত আলতাফ হোসেন রিফাত (২৩) সদর থানাধীন পূর্ব চান্দনার মো. আ. রশিদের ছেলে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সদর থানাধীন মো. হারুনের বাসায় বিলুপ্তপ্রায় দু’টি ধনেশ পাখি আছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগর সদর থানা ও বন্যপ্রাণী অধিদপ্তরের সদস্যসহ ওই বাসায় অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে ওই বাসার ৩য় তলার বারান্দায় কার্টুনের মধ্যে বিশেষভাবে রক্ষিত অবস্থায় পাখি দু’টিকে উদ্ধার করে পুলিশ। এসময় বাসার মালিক মো. হারুনের ছেলে রিফাতকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত রিফাত জানায়, বন্যপ্রাণী ক্রয় করা শাস্তিযোগ্য অপরাধ তা জেনেও, অনলাইন পেজের মাধ্যমে সে পাখি দু’টিকে ক্রয় করে।

সদর থানা পুলিশ জানায়, এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। এবং উদ্ধারকৃত বিলুপ্তপ্রায় দু’টি পাখি বন্যপ্রাণী অধিদপ্তরের প্রতিনিধিদের বুঝিয়ে দেয়া হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *