Connect with us

জাতীয়

গুলশান হলি আর্টিজান হামলার পরিকল্পনাকারী রাশেদ গ্রেপ্তার

Published

on

রাজধানীর গুলশানে হলি আর্টিজান হামলার ‘অন্যতম পরিকল্পনা ও সমন্বয়কারী’ নব্য জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নেতা রাশেদ ওরফে র‌্যাশ ওরফে আবু জাররাকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে নাটোরের সিংড়া উপজেলা থেকে রাশেদকে গ্রেপ্তার করা হয়। তাঁর গ্রামের বাড়ি নওগাঁ জেলার মান্দা উপজেলায়।

বগুড়া জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) সনাতন চক্রবর্তী জানান, বগুড়া জেলা পুলিশ, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) ও নাটোর পুলিশের যৌথ অভিযানে রাশেদকে গ্রেপ্তার করা হয়।

দুপুর ১২টায় রাজধানীতে এ ব্যাপারে সংবাদ সম্মেলন করা হবে।

গত বছরের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে অস্ত্রধারী জঙ্গীরা গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় ঢুকে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। জিম্মিদের উদ্ধার করতে গিয়ে সন্ত্রাসীদের গুলি ও গ্রেনেড হামলায় নিহত হন বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন আহমেদ খান ও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম। এ ছাড়া আহত হন অনেক পুলিশ সদস্য। প্রায় ১২ ঘণ্টা পর সেনাবাহিনীর নেতৃত্বে ‘অপারেশন থান্ডারবোল্ট অভিযান’ চালিয়ে রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেওয়া হয়।

ঘটনাস্থল থেকে ১৩ জিম্মিকে জীবিত ও ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে জাপানের সাত নাগরিকসহ ১৭ বিদেশি নিহত হন। এ ছাড়া অভিযানে ছয় জঙ্গীর সবাই নিহত হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *