Connect with us

Highlights

গুলিস্তানে ভবনে বিস্ফোরণে নিহত ১৫

Published

on

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই এবার ফুলবাড়িয়া এলাকায় ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ১৫ নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকাটি। বিস্ফোরণস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ও ৫টি অ্যাম্বুলেন্স।

৫ তলা বিশিষ্ট ওই ভবনের নিচতলায় সেনেটারি দোকান এবং বাকি ৪টি ফ্লোরে ব্রাক ব্যাংকের অফিস রয়েছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, বিস্ফোরণে গুলিস্তান বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে ৫ তলা ভবন এবং তার পাশের ৭ তলা একটি সেনেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। কোনো ভবনই ধসে পড়েনি।

ফায়ার সা‌র্ভিসের ক‌ন্ট্রোল রুম থে‌কে জানা‌নো হয়, বিস্ফোরণে নিহত ১৫ জ‌নের মর‌দেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে এবং আহত অবস্থায় ১০-১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে অন্তত দুইজন নারী রয়েছে। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে, এই ঘটনায় আহত শতাধিক লোককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

আহতদের ভ্যান ও বিভিন্ন গাড়িতে করে স্থানীয়রা হাসপাতালে নিয়ে যাচ্ছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন স্থানীয়রা।

উল্লেখ্য, গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে সাতজন ও গত রোববার ঢাকার সায়েন্স ল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হয়েছেন

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *