Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রাম নগরীতে অালহাজ্ব এম এ মান্নান ইঞ্জিনিয়ারের ২১তম স্বরণসভা অনুষ্ঠিত

Published

on

IMG_20150807_202706

রুমেন চৌধুরী, চট্টগ্রাম :  চট্টগ্রাম নগরীর ২৪নং উওর অাগ্রাবাদের ওয়ার্ড অাওয়ামীলীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক মরহুম অালহাজ্ব এম. এ. মান্নানের ২১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক স্বরণসভা অনুষ্ঠিত হয়েছে। ৭ অাগষ্ট শুক্রবার বিকেলে বাদ-অাসর নগরীর ২৪নং উওর অাগ্রাবাদের ওয়ার্ডের মুহুরীপাড়াস্থ অাল-জাবের ইনিষ্টিটিউট স্কুল মাঠে উক্ত স্বরণসভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত স্বরণ সভাটি অায়োজন করেন উল্লেখ্য ওয়ার্ডের অাওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ ও সৈনিকলীগের নেতা-কর্মীরা। ২৪ নং উওর অাগ্রাবাদের ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর নাজমুল হক ডিউক এর সঞ্চালনায় এ স্বরণসভায় ওয়ার্ডের অাওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ ও সৈনিকলীগের সকল নেতা-কর্মীরা উল্লেখযোগ্য উপস্থিতি লক্ষনীয় ছিল।

উক্ত স্বরণ সভায় নেতাকর্মীদের মধ্যে বক্তারা বলেন, মরহুম অালহাজ্ব এম. এ. মান্নান ছিলেন অাওয়ামীলীগের প্রতিচ্ছবি। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর হিসেবে চট্টগ্রামের মহান নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরী, নেতা মরহুম অাকতারুজ্জামান চৌধুরীসহ বিভিন্ন আওয়ামী নেতাদের সাথে স্বচ্ছ রাজনীতি করেছেন। তার স্বরণে উত্তর অাগ্রাবাদের মুহুরীপাড়ার একটি রাস্তার নামকরণের জন্য উক্ত ওয়ার্ড কাউন্সিলরকে জোর দাবী জানান তারা।

এছাড়া বক্তাদের মধ্যে যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতারা বলেন, চট্টগ্রামের রাজনীতির ইতিহাসে যারা জনগণের অধিকার নিশ্চিত করতে অাওয়ামীলীগকে প্রতিষ্ঠিত দল হিসেবে গড়ে তোলার জন্য অাজীবন কাজ করেছেন, তাদেরকে স্বরণ করে যেন একটি ছোট্ট বই এদেশে রচনা করা হয়।

মরহুমের স্বরণসভায় ২৪নং উওর অাগ্রাবাদের ওয়ার্ড অাওয়ামীলীগের সভাপতি জহুরুল হক সভাপতিত্ব করেন। এছাড়াও ২৪নং ওয়ার্ড অাওয়ামীলীগের নাগরিক কমিটির চেয়ারম্যান মোঃ অামির হোসেন, সাংঠনিক সম্পাদক অালহাজ্ব শাহ্ অালম, সাবেক প্রচার সম্পাদক মো: অাসলাম, প্রচার সম্পাদক মোঃ ইউসুফ, অাইন বিষয়ক সম্পাদক তাজউদ্দিন তাজু, বিশিষ্ট অাওয়ামীলীগ নেতা জহুরুল হক, মরহুমের একান্ত সহচর মো: অাব্দুল বারেক, ১২-২৩-২৪ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর ফারহানা জাবেদ, ২৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর অালহাজ্ব জাবেদ নজরুল ইসলাম, যুবলীগ নেতা মোঃ সগীর, যুব লীগ নেতা মোঃ হারুণ, মহানগর সেচ্ছাসেবকলীগ নেতা হুমায়ুন কবীর মিন্টু, ২৪ নং ওয়ার্ড সেচ্ছাসেবকলীগ নেতা মোঃ দিদারুল ইসলাম, ২৪ নং ওয়ার্ড সৈনিক লীগের সভাপতি অালহাজ্ব মোঃ রফিক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম নজু, ছাত্রলীগ নেতা সাজ্জাত ও শাকিলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *