Connect with us

আন্তর্জাতিক

চীনে দশ শিশুকে ছুরি দিয়ে হামলা করে আত্মহত্যা আততায়ীর

Published

on

chinআন্তর্জাতিক ডেস্ক: চীনে ফের নিরীহ দশ স্কুল শিশুর ওপর ছুরি দিয়ে হামলার ঘটনা ঘটল। আততায়ী শিশুদের ওপর হামলা চালানোর পর নিজেও আত্মহত্যা করেছে বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে হাইনান প্রদেশের হাইকৌর ইয়াংফ্যান প্রাইমারি স্কুলে। সূত্রের দাবি, চীনে মাঝেমধ্যেই মানসিক অবসাদগ্রস্থ মানুষরা নিরীহ মানুষের ওপর এধরনের হামলা চালায়।

স্কুল এলাকার সিসিটিভি ফুটেজ থেকে উদ্ধার হওয়া ছবি থেকে দেখা গিয়েছে, ঘটনায় ছয় জন বাচ্চা ছেলে ও ৪ জন নাবালিকা আহত হয়েছে। প্রত্যেকের অবস্থাই আশঙ্কাজনক। তবে কারও প্রাণহানির আশঙ্কা নেই বলেই দাবি সূত্রের।

হংকং-এর সংবাদপত্র সাউথ চায়না মর্নিং-এ এক প্রত্যক্ষদর্শীকে উদ্ধৃত করে বলা হয়েছে, যে সময় ঘটনাটি ঘটে সেইসময় বাচ্চারা টিফিন খাওয়ার জন্যে স্কুলের গেটের পাশে লাইন দিয়ে দাঁড়িয়েছিল। সেসময়ই লোকটি বাইরে থেকে এসে বাচ্চাগুলির সঙ্গে কথা বলে। ওই এলাকায় অবস্থিত এক ক্লিনিকের মালিক জানান আহত বাচ্চাগুলোর বয়স আট বছরের আশেপাশে। তিনি জানান ঘটনার পর স্কুলের বাইরে রক্তাক্ত পোশাক ও বাচ্চাদের জিনিষপত্র ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। পরে স্কুলের পাশের এক এলাকায় আততায়ীর নিথর দেহটিও পড়ে থাকতে দেখা যায়। পুলিশ এলাকা ঘিরে রেখেছে।

পুলিশ সূত্রে জানানো হয় আততায়ীর নাম লি, তবে সে কেন এভাবে আক্রমণ চালিয়েছে, সেপ্রসঙ্গে কোনও স্পষ্ট তথ্য পাওয়া যায়নি। পুলিশের ধারণা, আততায়ী বাচ্চাদের ওপর হামলা চালানোর পরই আত্মহত্যা করে। ঘটনার তদন্ত করছে পুলিশ। তবে চীনে এর আগেও বিভিন্ন সময় নিরীহ মানুষের ওপর হামলার ঘটনা ঘটেছে। মূলত প্রাথমিক স্কুলের ছাত্র-ছাত্রীরাই আততায়ীদের লক্ষ্য হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *