Connect with us

জাতীয়

জঙ্গিদের লোকবল সংকট কমাতে উত্তরবঙ্গ থেকে ঢাকায় এসেছিল তারা

Published

on

5 jmb
ডেস্ক রিপোর্ট: পুলিশ বলছে, ঢাকার দারুস সালাম এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবির পাঁচজন সদস্যকে বিস্ফোরকসহ গ্রেপ্তার করা হয়েছে। সম্প্রতি কল্যাণপুরে একটি বাড়িতে পুলিশের অভিযানে নয়জন জঙ্গি নিহত হওয়ার ফলে জঙ্গিদের লোকবল কমে যাওয়ায়, দেশের উত্তরাঞ্চল থেকে ঢাকায় আনা হয়েছিল এই ব্যক্তিদের। পুলিশর মুখপাত্র উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান বিবিসিকে এমনটাই জানিয়েছেন।
এছাড়া বাংলাদেশের সাম্প্রতিক জঙ্গি কর্মকাণ্ডের হোতা বলে পুলিশের সন্দেহভাজন দুজন ব্যক্তি সাবেক সেনা কর্মকর্তা জিয়াউল হক ও কানাডা প্রবাসী তামিম চৌধুরী ঢাকাতেই অবস্থান করছেন বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ বলছে, আটক ব্যক্তিরা ‘নব্য জেএমবির সদস্য’। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট বৃহস্পতিবার রাতে টেকনিক্যাল মোড় এলাকা থেকে পাঁচজনকে আটক করলেও আরও চারজন পালিয়ে যায়। আটকদের কাছে বিস্ফোরক ও ডেটোনেটর জব্দ করা হয়।
এদিকে জিয়া্উল হক ও তামিম চৌধুরীকে ধরিয়ে দিতে সম্প্রতি পুলিশের পক্ষ থেকে ২০ লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

এই দুজনের অবস্থান সম্পর্কে পুলিশ কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, “আমাদের কাছে যে তথ্য আছে তাতে এই দুজন ঢাকাতেই আছেন। যেভাবে আমরা অপরাধীদের কর্মকান্ড ফলো করি, গোযেন্দা তথ্য বা অন্যান্য তথ্যের ভিত্তিতে বলতে পারি তাদের অবস্থান থাকাতেই আছে”।
এছাড়া গুলশানের হামলার পর জঙ্গিদের ছবি ও বার্তা দেশের বাইরে পাঠিয়েছিল এমন একজন তরুণকে পুলিশ চিহ্নিত করেছে এবং তাকে খুঁজছে বলেও জানানো হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *