Connect with us

জাতীয়

জঙ্গি অর্থায়ন: তিন আইনজীবীকে কারাগারে প্রেরণ

Published

on

555জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার সুপ্রীম কোর্টের তিন আইনজীবীর জবানবন্দি শেষে কারাগারে পাঠিয়েছে আদালত। এ তিন আইনজীবী হলেন ব্যারিস্টার শাকিলা ফারজানা, অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপন।

হাটহাজারী থানায় দায়ের হওয়া সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় বুধবার দুপুরে জবানবন্দী শেষে এ নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম জেলা আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল আলম। এর আগে তাদের জবানবন্দি ১৬৪ ধারায় রের্কড করা হয়।

চট্টগ্রাম জেলা পিপি এ্যাডভোকেট আবুল হাশেম এ বিষয়টি স্বীকার করে জানান, হাটহাজারী থানার একটি মামলায় তিন আইনজীবীকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গত ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থ দেয়ার অভিযোগে এ তিন আইনজীবীকে গ্রেপ্তার করা হয়।

তিন আইনজীবীর মধ্যে ব্যারিস্টার শাকিলা ফারজানা (৩৯) বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এবং সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক। চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য পদেও আছেন তিনি। অপর দুজন হলেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন (৩০) এবং ঢাকা জজকোর্টের অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপন (২৫)।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *