Connect with us

শিক্ষাঙ্গন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষায় নতুন নিয়ম

Published

on

জাতীয় বিশ্ববিদ্যালয়ডেস্ক রিপোর্ট: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষায় নতুন নিয়ম চালু হতে যাচ্ছে। এখন থেকে ৮০ নম্বরের ফাইনাল পরীক্ষা দিতে হবে ৪ ঘণ্টায়। এ কথা জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুণ অর রশিদ। তিনি বলেছেন, এখন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা হবে ৮০ নম্বরের। ৮০ নম্বরের পরীক্ষা দিতে হবে ৪ ঘণ্টায়।
আজ শনিবার ইডেন মহিলা কলেজে ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সচেতনতা সৃষ্টি ও শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিত নিশ্চিতকরণ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
উপাচার্য হারুণ অর রশিদ বলেন, শিক্ষার্থীদের জঙ্গি ও সন্ত্রাসের পথ বাদ দিয়ে শান্তির দিকে হাঁটতে হবে। বিশ্বের মাঝে বাংলাদেশকে পরিচিত করাতে প্রতিযোগিতা করতে হবে।
উল্লেখ্য, আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০০ নম্বরের পরীক্ষার জন্য ৪ ঘণ্টা সময় বরাদ্দ ছিল। পরে ২০ নম্বরের ইনকোর্স যোগ করে লিখিত পরীক্ষা ৮০ নম্বর করা হয়। সময় বরাদ্দ করা হয়েছিল ৪ ঘণ্টা।
সম্প্রতি আবার এ পরীক্ষার সময় ৪ ঘণ্টা থেকে কমিয়ে সাড়ে তিন ঘণ্টা করা হয়। এর প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। এ পরিস্থিতিতে আজ উপাচার্য এ সিদ্ধান্তের কথা জানালেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *