Connect with us

ফিচার

জাপানি মেয়েদের মোটা বা বৃদ্ধ না হবার রহস্য

Published

on

japani-meyeঅনলাইন ডেস্ক: পৃথিবীতে সবচেয়ে বেশি সুন্দরী নারীদের দেখা মিলে জাপানে। তাদের দেখলে বোঝার উপায় নাই যে, তাদের আসল বয়স কত। তাদের খাদ্যতালিকা সম্পর্কে জানলে আপনি বুঝতে পারবেন তাদের রূপের রহস্যের কথা।

জাপানিদের সেই রহস্য নিয়ে আজ আলোচনা করা হল –

১. জাপানিদের প্রতিদিনের খাদ্যতালিকায় অসংখ্য খাবার থাকে। তাদের প্রতিদিনের খাবারে মাছ, সামুদ্রিক শাকসবজি, সবুজ শাকসবজি, সোয়া, ধান, ফল ও সবুজ চা থাকে।

২. জাপানিরা ঘরে তৈরি করা নিজের হাতের খাবার খেতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাদের ঐতিহ্যবাহী খাবারের তালিকায় রয়েছে ভাঁজা মাছ, এক বাটি ভাত, সেদ্ধ করা সবজি, স্যূপ, ফল, ডেজার্ট এবং সবুজ চা রয়েছে। জাপানিদের খাবারে প্রতিদিন অবশ্যই মাছ থাকে। এতে যে ওমেগা-৩ ফ্যাটি এসিড বিদ্যামান তা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।

৩. জাপানিরা সবসময় তাজা খাবার খেতে ভালবাসে। যে ঋতুতে যে খাবারের ফলন ভাল হয়, তারা সে খাবার খেতে তুষ্ট থাকেন। তারা খাবার গ্রহণের ঠিক ৩০ মিনিট পূর্বে তাদের রান্না সম্পন্ন করেন। একবেলার রান্না করা খাবার সেসময়ই শেষ করেন তারা।

৪. জাপানিরা সবসময় ধীরে ধীরে খাবার গ্রহণ করেন। তারা প্লেট পরিপূর্ণ করে খাবার নেন না। অনেক ধরণের খাবার খেলেও তারা প্রত্যেক খাবারের অনেক কম অংশ গ্রহণ করেন। তাদের খাবার প্লেটও আকারে ছোট হয়।

৫. জাপানিরা সকালে সবচেয়ে বেশি খাবার গ্রহণ করেন। তাদের খাবারে মসলার পরিমাণ কম থাকে। তারা সকালে তাদের পছন্দের সকল ধরণের খাবার গ্রহণ করেন। তাদের খাবারে মাছ একটি প্রধান খাদ্য।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *