Connect with us

দেশজুড়ে

জাসদের জাতীয় ও কেন্দ্রীয় নেতাদের ঐক্যের দাবিতে রংপুরে সংবাদ সম্মেলন

Published

on

vvvরংপুর প্রতিনিধি: ‌‌”অনৈক্যে বিপদ, ঐক্যে নিরাপদ” এই স্লোগান নিয়ে জাসদ জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের ঐক্যবদ্ধ হওয়ার দাবিতে আজ সোমবার দুপুরে রংপুর মহানগরীর সুমি কমিউনিটি সেন্টারে মতবিনিময় সভা ও সংবাদ সম্মেলন করেছে রংপুর বিভাগ জাসদ পরিবার। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন রংপুর জেলা জাসদের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক গৌতম রায়।
তিনি বলেন, জাসদ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। জাসদের অনেক নেতাকর্মী সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্পদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ ও বৈষম্যহীন অর্থনৈতিক ববস্থা প্রতিষ্ঠার সংগ্রামে সাম্পদায়িক মৌলবাদি শক্তি, জঙ্গীবাদ ও অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জাসদ দীর্ঘ ৪৪ বছর ধরে আন্দোলন সংগ্রাম করে আসছে।
রাজনৈতিক লক্ষ্য অর্জন করার জন্য বিগত ১১ ও ১২ মার্চ ঢাকায় জাসদের কেন্দ্রেীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে সৃষ্ট অপত্যাশীত ঘটনাকে কেন্দ্র করে দলে অনৈক্য সৃষ্টি হয়। যে কারণে রংপুর সহ সারাদেশের জাসদ নেতাকর্মী,সমর্থক ও শুভাকাংখীরা মর্মাহত বিচলিত ও হতাশাগ্রস্থ হয়ে পড়েছে। এতে করে জাসদের রাজনৈতি লক্ষ্য বাস্তবায়নের জন্য দৃশ্যমান সম্ভাবনা ক্ষীণ হয়ে দাড়িছে।
তিনি আরো বলেন, জাসদের ইতিহাস ও ঐহিত্য ধরে রাখার জন্য জাসদের জাতীয় ও কেন্দ্রীয় সকল নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। অন্যথায় জাসদেও তৃণমূল পর্যায়ে নেতাকর্মীরা গণস্বাক্ষরসহ বৃহত্তর কর্মসুচির ডাক দেবে বলে তিনি জানান।
এ সময় আরো বক্তব্য রাখেন সাবেক জাসদ ছাত্রলীগ নেতা ও রংপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাসুদ নবী মুন্না, মহানগর জাসদের সাধারণ সম্পাদক সাব্বির আহম্মেদ, জাসদ নেতা মোস্তফা জামান রনি, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ইমরান আল আমিন, আনোয়ারুল হক, গাইবান্ধা জেলা জাসদ সভাপতি শাহ শরিফুল ইসলাম বাবলু, নীলফামারী জেলা জাসদের সহ সভাপতি হাবিবুর রহমান, দিনাজপুর জেলা সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, কুড়িগ্রাম জেলা জাসদের সহ সম্পাদক ইসমাইল হোসেন বাদল, ঠাকুরগাঁও জেলা জাসদ নেতা মোহাম্মদ পারভেজসহ অন্যান্য জেলার নেতৃবৃন্দ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *