Connect with us

চুয়াডাঙ্গা

জীবননগর সাংবাদিক সমিতির পক্ষ থেকে পৌর সভার নব-নির্বাচিত মেয়রকে সংবর্ধনা

Avatar photo

Published

on

DSC07454আ. হাকিম, জীবননগর প্রতিনিধি, চুয়াডাঙ্গা: জীবননগর সাংবাদিক সমিতির পক্ষ থেকে জীবননগর পৌর সভার নব-নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । বৃহস্প্রতিবার বিকাল সাড়ে ৫টার সময় জীবননগর সাংবাদিক সমিতির সহসভাপতি দৈনিক দিনকাল পত্রিকার জীবননগর প্রতিনিধি আ. রশিদের সভাপতিত্বে জীবননগর থ্রিস্টার হোটেল এন্ড রেস্টুরেন্ট সেমিনার কক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন জীবননগর পৌর সভার নব-নির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ সভাপতি বজলুর রহমার, উপজেলা আওয়ামীলীগের কোষাধাক্ষ আলী আহম্মদ ,দর্শনা সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার দামুড়হুদা প্রতিনিধি আঃ আওয়াল ,সাপ্তাহিক জীবননগর বার্তার সম্পাদক শামসুল আলম উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন জীবননগর সাংবাদিক সমিতির সদস্য জেটিভি অনলাইন ,দৈনিক আমাদের সংবাদ ও দৈনিক কল্যাণ পত্রিকার জীবননগর প্রতিনিধি মিঠুন ,দৈনিক গ্রামের কাগজ পত্রিকার জীবননগর প্রতিনিধি মারুফ মালেক এছাড়া উপস্থিত ছিলেন জীবননগর সাংবাদিক সমিতির সদস্য দৈনিক আকাশ খবর পত্রিকার জীবননগর প্রতিনিধি বশির উদ্দিন বিশ্বাস ,কাজী ফরহাদুর রহমান রাজু, দৈনিক স্পন্দন প্রতিকার জীবননগর প্রতিনিধি ডি এম মতিয়ার রহমান দৈনিক আমাদের সংবাদ পত্রিকার জীবননগর ব্যুরো ইন্তাজ আলী দৈনিক আমাদের সংবাদ পত্রিকার রফিক শাহ,দৈনিক লোকসমাজ পত্রিকার জীবননগর প্রতিনিধি নুর আলম ,সাপ্তাহিক চুয়াডাঙ্গা দর্পন পত্রিকার জীবননগর প্রতিনিধি শেখ শহিদুল ইসলাম, প্রতিদিনের নতুন খবর পত্রিকার জীবননগর প্রতিনিধি রমজান আলী, অনলাইন এ বি নিউজের জীবননগর প্রতিনিধি মাসুম, বাংলাদেশের পত্র ডট কমের জীবননগর প্রতিনিধি আব্দুল হাকিম, দৈনিক আমাদের সংবাদ পত্রিকার হাসাদহ প্রতিনিধি সঞ্জয় হালদার , দৈনিক বণিক বার্তার জেলা প্রতিনিধি আশিকুর রহমান রাজা, দৈনিক আমার সংবাদ পত্রিকার জীবননগর প্রতিনিধি মনিরুল ইসলাম, জামাল হোসেন খোকন, শামীম হোসেন , হারুনুর রশিদ, রবিন রাজ ,শোয়াইব হোসেন, দৈনিক মানবজমিন পত্রিকার জীবননগর প্রতিনিধি হুমায়ন কবির, আনিছুজ্জামান বাবু, দৈনিক সন্ধাবানী পত্রিকার জীবননগর প্রতিনিধি নিলুফার ইয়াসমিন রানী প্রমুখ
অনুষ্ঠানে শুরুতেন জীবননগর পৌর সভার নব-নির্বাচিত মেয়রের হাতে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন জীবননগর সাংবাদিক সমিতির সদস্যরা পরবর্তীতে অনুষ্ঠানে প্রধান অতিথির হাতে ক্রেস্ট প্রদান করেন জীবননগর সাংবাদিক সমিতির সহসভাপতি আব্দুর রশিদ ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আতিয়ার রহমান উক্ত অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আসিম সাঈদ ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় নিহত ১০

Avatar photo

Published

on

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় সড়ক দুর্ঘটনায় চালকসহ ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ছয়জন। রোববার সকাল ৭টার দিকে উপজেলার দর্শনা-চুয়াডাঙ্গা মহাসড়কের জয়রামপুর বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি হলেন আলমসাধুর চালক জজ মিয়া (৩২)। বাকিরা আলমসাধুর যাত্রী। হতাহতদের সবার বাড়ি উপজেলার মদনা-পারকৃষ্ণপুর ইউনিয়নের বড় বলদিয়া গ্রামে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার সকালে উপজেলার বড় বলদিয়া গ্রাম থেকে ১৫-১৬ জন শ্রমিক আলমসাধুতে করে কর্মস্থলে যাওয়ার পথে জয়রামপুর বটতলা এলাকায় আসার পর ট্রাকের সঙ্গে আলমসাধুর আংটা বেঁধে যায়। এতে ঘটনাস্থলেই আলমসাধুর চালকসহ আটজন নিহত হন।আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও দুইজন।

Continue Reading

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী সর্বধর্মীয় সম্মেলন

Avatar photo

Published

on

Chuadanga HT Emam 1 (1)আলমডাঙ্গার মুন্সিগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মাঠে জঙ্গিবাদ বিরোধী সর্বধর্মীয় সম্মেলনে বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম; মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দ।

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গার মুন্সিগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মাঠে বৃহস্পতিবার একটি জঙ্গিবাদ বিরোধী সর্বধর্মীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গার সাংগঠনিক সম্পাদক শ্রী দেবেন্দ্রনাথ দোবে, জেহালা ইউনিয়ন, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গার আওয়ামী লীগের আহ্বায়ক খাইরুল ইসলাম, হেযবুত তওহীদের সাহিত্য সম্পাদক মো. রিয়াদুল হাসান, হেযবুত তওহীদ রাজশাহী আঞ্চলিক আমীর মুনিরুজ্জামান, হেযবুত তওহীদ খুলন আঞ্চলিক আমীর শেখ মনিরুল ইসলাম, মুন্সিগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধানশিক্ষক শ্রী শংকর কুমার পাত্র প্রমুখ।Chuadanga HTঅনুষ্ঠানে উপস্থিত জনতার একাংশ।

প্রধান বক্তা হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য সরকার অনেক সভা সেমিনার করছেন। কিন্তু শত শত বছর ধরে হিন্দু-মুসলমানের হৃদয়ের মধ্যে যে দেওয়াল সৃষ্টি হয়েছে, সেই দেওয়াল ভাঙবেন কী দিয়ে? জঙ্গিরা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান পুরোহিতদের অনেককে হত্যা করে জান্নাতে যাওয়ার পথ খুঁজছেন। কিন্তু সেটা ভুল পথ, পথ ভুল হলে কখনোই গন্তব্যে পৌঁছানো যায় না। আজকে মানবতাহীন লেবাসসর্বস্ব যে ধর্মগুলো চালু আছে সেগুলো শেকড়বিহীন বৃক্ষের মতো, মৃত কাষ্ঠখ-। সকল ধর্মের মানুষকে একটি মূল সত্যের ভিত্তিতে ঐক্যবদ্ধ হতে হবে। সেটা হচ্ছে – আমরা সবাই এক স্রষ্টার সৃষ্টি, এক বাবা-মায়ের সন্তান।
আমরা সবাই অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবো, সত্যকে ধারণ করব। তাহলে আমাদের নাম বাবু শংকর হোক কিংবা নুরুল ইসলাম হোক আমরা হবো প্রকৃত ধার্মিক।
হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গার সাংগঠনিক সম্পাদক শ্রী দেবেন্দ্রনা দোবে বলেন, ধর্ম হচ্ছে সেই সত্য যা হৃদয়ে ধারণ করলে একজন মানুষ অন্যের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করতে পারে। আজ যে ধর্ম মানুষকে হত্যা করার মন্ত্রণা দিচ্ছে সেটা প্রকৃত ধর্ম হতে পারে না। আমি জন্মসূত্রে বাংলাদেশের একজন নাগরিক, আমি সনাতনধর্মী হই বা মুসলিম হই আমার এই দেশে শান্তিতে বসবাস করার ও ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে। সেই অধিকার প্রতিষ্ঠার জন্য হেযবুত তওহীদ সংগ্রম করছে। আমি দেশের এই ক্রান্তিকালে এমন একটি মহান উদ্যোগের সাে একাত্মতা ঘোষণা করছি।
বৃষ্টিভেজা আবহাওয়াকে উপেক্ষা করেও শত শত মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে প্রাণময় হয়ে উঠেছিল মুন্সিগঞ্জ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রাঙ্গণ।

Continue Reading

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

Avatar photo

Published

on

(16)-vচুয়াডাঙ্গায় হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী লি। ছবি: জাহিদ মাহমুদ।

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । শনিবার বেলা সাড়ে ১০ টার সময় হেযবুত তওহীদের চুয়াডাঙ্গা জেলা অফিসের সামনে এ র‌্যালি ও সমাবেশের আয়োজন করা হয়।
র‌্যালিটি অফিসের সামনে থেকে বের হয়ে বড় বাজার, কোর্ট মোড়, কলেজ মোড়, রেল গেটসহ শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে অফিসের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে হেযবুত তওহীদের চুয়াডাঙ্গা জেলা আমির তানভির আহাম্মেদের সভাপত্বিতে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, হেযবুত তওহীদের মেহেরপুর- মুজিব নগরের আমির শরিফুল ইসলাম, হেযবুত তওহীদের সদস্য আনারুল হুদাপ্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, আজ বিশ্বময় যে ইসলাম চলছে, সেটা আল্লাহ ও রসূলের (সা:) ইসলাম নয়। যে ইসলাম অন্যায়-অশান্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি করে, সেটা কখনও আল্লাহ ও রসূলের (সা:) ইসলাম হতে পারে না।
বক্তারা বলেন, যে ইসলাম মারা-মারি, হানা-হানি, অন্যায়-অশান্তিতে লিপ্ত ঐক্যহীন জাতিকে ন্যায়-শান্তি প্রতিষ্ঠা করে ঐক্যবদ্ধ একটি জাতিতে পরিণত করেছিলো সেটাই আল্লাহ ও রসূলের (সা) ইসলাম। অথচ আজকে যে ইসলাম চালু আছে তা মানুষকে সন্ত্রাস-জঙ্গিবাদ ও অন্যায়-অশান্তির দিকে ঠেলে দিচ্ছে। তাই আমাদের জঙ্গিবাদ নির্মূলে প্রত্যকে নিজ-নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। ধর্মের প্রকৃত শিক্ষা প্রত্যেকটি মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে। ১৬ কোটি বাঙ্গালীকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে।
বক্তারা আরও বলেন, জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না, জঙ্গিবাদ কোন ধর্মের শিক্ষা হতে পারে না। স্বার্থান্বেষী কতিপয় নামধারী আলেম, ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের মানুষের ঈমান ও ধর্ম বিশ্বাসকে হাইজ্যাক করে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরেছেন এবং সন্ত্রাস,জঙ্গিবাদ ও সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে নি:স্বার্থভাবে কাজ করে চলেছে।
এসময় বক্তারা ধর্মের স্বার্থে, দেশ ও জাতির স্বার্থে জঙ্গিবাদ বিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
উক্ত সভায় স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী, প্রশাসনের সদস্যগণসহ বিভিন্ন এলাকা থেকে আগত সাধারন জনতা উপস্থিত ছিলেন।

Continue Reading