Connect with us

রাজনীতি

জেলাপরিষদ নির্বাচন সংবিধান পরিপন্থী : ২০ দলীয় জোট

Published

on

20আসন্ন জেলা পরিষদ নির্বাচন যে পদ্ধতিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তা সংবিধানের মৌলিক বিষয়ের পরিপন্থী বলে মত দিয়েছেন ২০ দলীয় জোটের নেতারা। প্রায় ৭ মাস পর জোটের মহাসচিব পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন নিয়ে বৈঠক ডাকা হলেও নির্বাচনে অংশগ্রহণ প্রশ্নে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি তারা।

রবিবার নয়াপল্টনে জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ২০ দলের সমন্বয়ক ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আগামী ডিসেম্বরে জেলা পরিষদের যে নির্বাচন হওয়ার কথা সেখানে সাধারণ নাগরিকের প্রত্যক্ষ ভোটের ক্ষমতা থাকছে না, যা সংবিধান পরিপন্থী।

নির্বাচন কমিশনের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, অতীতের ভূমিকার কারণে নির্বাচন কমিশনের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তবে এই সরকার ও কমিশনের অধীনে বিএনপি নেতৃত্বাধীন জোট অংশ নেবে কিনা সে বিষয়ে পরবর্তীতে জোটের শীর্ষ বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে অনুষ্ঠিত মহাসচিব পর্যায়ের বৈঠকে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এলডিপির মহাসচিব ড. রেদওয়ান আহমেদ, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান ও মুসলিম লীগের মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *