Connect with us

দেশজুড়ে

ঝিনাইদহে বাংলাদেশ মানবাধিকার কমিশনের উপজেলা কমিটি গঠন

Published

on

নিজস্ব প্রতিনিধি, ঝিনাইদহ:
গতকাল বিকাল ৫টায় ঝিনাইদহ শহরের হামদহস্থ বাবু কনক কান্তির অডিটোরিয়ামে বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ জেলা শাখার সদস্য সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ৩১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ সদর উপজেলার নবনির্বাচিত কমিটি গঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবু কনক কান্তি দাস, সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন, ঝিনাইদহ, সাবেক উপজেলা চেয়ারম্যান, ঝিনাইদহ ও জেলা আন্তঃলীগের তথ্য ও গবেষণা সম্পাদক। বিশেষ অতিথি ছিলেন এ্যাড. খোদা বক্স (সাধারণ সম্পাদক বাংলাদেশ মানবাধিকার কমিশন, ঝিনাইদহ জেলা ও শেখ ওয়াসিকুর রহমান, (সভাপতি, বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ সদর উপজেলা। অনুষ্ঠান সঞ্চালনা করেন মো. শাহিদুর রহমান (সাধারণ সম্পাদক বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ সদর উপজেলা), অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এ্যাড. জে মৌ চৌধুরী (প্রতিষ্ঠাতা পরিচালক, আমরা কিছু করি সমাজ সেবা সংগঠন) দৈনিক দেশেরপত্র’র প্রতিনিধি ও ক্রাইম নিউজ বি.ডি ২৪.কম এর জেলা প্রতিনিধি)। অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শুধু মানুষের অধিকার নয়, মানবতার সেবায় কাজ করার জন্য সবাইকে আমরা উৎসাহিত করতে পারি। এজন্য শুধু পুরুষই নয় নারীদেরও অংশগ্রহণ পূর্ণাঙ্গভাবে আশা করব। মানুষের অধিকার সঞ্চয়ের পাশাপাশি সর্বদা নিপীড়িত, নির্যাতিত, মানুষের পাশে থেকে কাজ করতে হবে। যেমন কাজ করে যাচ্ছেন সাংবাদিক ভাইয়েরা, বাংলাদেশ মানবাধিকার কমিশন তাদের পাশে আছে এবং থাকবে।
এসময় বক্তারা মানুষের অধিকার সঞ্চয়নসহ মানবতার কল্যাণে কাজ করার জন্য দলমত নির্বিশেষে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
সভায় এ্যাড. জে. মৌ চৌধুরী বলেন, ‘আমরা মানুষের অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি মানবতার কল্যাণে সকল প্রকার অপ-রাজনীতিসহ সাম্প্রদায়িক বিভেদ ভুলে জাতিকে ঐক্যবদ্ধ করে মানুষকে সচেতন ও সোচ্চার করতে পারি। এমামুয্যামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নী যেমন নিঃস্বার্থভাবে মানবতার কল্যাণে কাজ করে গেছেন আমরাও মানুষের অধিকার সঞ্চায়ন, মানব সেবা ও মানবতার কল্যাণে আছি এবং থাকবো ইনশাল্লাহ। সভা শেষে ৩১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ সদর উপজেলার নবনির্বাচিত কমিটি গঠিত হয়।
এদিকে গতকাল ঝিনাইদহে বাংলাদেশ মানবাধিকার কমিশনের সদস্য সম্মেলন ও নব নির্বাচিত কমিটি গঠন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ উপজেলায় এ্যাড. জে. মৌ চৌধুরীকে মহিলা সাধারণ সম্পাদক করায় বাবু কনক কান্তি দাস ও এ্যাড. খোদা বক্স, শেখ ওয়াসিকুর রহমানসহ শাহিদুর রহমান কমিটির অন্যান্য সবার সঙ্গে নব নির্বাচিত মহিলা সাধারণ সম্পাদককে বিভিন্ন সাংবাদিকমহল শুভেচ্ছা জানান। শুভেচ্ছাকৃতরা ছিলেন, দৈনিক দেশেরপত্র ও দৈনিক বজ্রশক্তির শৈলকূপা প্রতিনিধি মনিরুল ইসলাম (সুমন), দৈনিক দেশেরপত্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এনামুল হক ও থানা প্রতিনিধি মাসুদুজ্জামান লিটন, দৈনিক বজ্রশক্তির ইউনিয়ন প্রতিনিধি আব্দুস সালাম সম্রাট ও দৈনিক দেশেরপত্র’র মহেশপুর প্রতিনিধি মমিনুল হক ব্যালট, উপজেলা ক্রাইম রিপোর্টার শামিম খান, মহেশপুর বজ্রশক্তির ক্রাইম রিপোর্টার জালাল উদ্দিন, পৌর প্রতিনিধি হাফিজুর রহমান, উপজেলা প্রতিনিধি জয়নুল আবেদীন (জনি), পৌর প্রতিনিধি ইলিয়াস হোসেন। কালিগঞ্জ প্রতিনিধি জাহিদুল ইসলাম জাহিদ (দেশেরপত্র), দৈনিক দেশেরপত্র’র কোর্ট চাঁদপুর প্রতিনিধিসহ হরিণাকুন্ডু উপজেলা প্রতিনিধি আবু বক্কর সিদ্দিক, দেশেরপত্র উপজেলা প্রতিনিধি তরিকুজ্জামান ও ইউনিয়ন প্রতিনিধি এ এম ইমতিয়াজ আলম ও দেশেরপত্র’র শৈলকূপা প্রতিনিধি জাহাঙ্গীর আলম শিশির, উপজেলা ক্রাইম রিপোর্টার মো. সালাউদ্দিন, দৈনিক দেশেরপত্র’র সাব এডিটর শেখ মনিরুল ইসলাম, নব নির্বাচিত সকল মানবাধিকার কমিশনের কর্মকর্তা ও কর্মীবৃন্দকে ফুলের শুভেচ্ছা জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *