Connect with us

Highlights

ঠাকুরগাঁও রুহিয়ায় হোম কোয়ারাইন্টাইনে থাকা বিদেশ ফেরত নাগরিকের বাসায় লাল পতাকা উড়াল প্রশাসন

Published

on

রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি:হোম কোয়ারাইন্টাইনে থাকা বিদেশ ফেরত নাগরিকের বাড়ি সহজে সনাক্ত করণের জন্য এক বাড়ির সামনে লাল পতাকা উড়াল উপজেলা প্রশাসন। একই সঙ্গে মসজিদে ব্যবহার করা কার্পেট, মাদুর ও হাত মুখ মোছার তোয়ালে ও গামছা সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে । সেই সঙ্গে অতিরিক্ত দামে চাল বিক্রি ও মুল্য তালিকা না থাকায় ৬ চাল ব্যবসায়ীকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুন উপরোক্ত রায় প্রদান করেন। ঠাকুরগাঁও জেলার ১২৮৮ জন নাগরিক বিভিন্ন দেশ থেকে দেশে ফিরলেও হোম কোয়ারাইন্টাইনে আছেন মাত্র ১০২ জন। বিদেশ ফেরত এসব নাগরিক কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারাইন্টাইনে থাকার নির্দেশনা জারি করে প্রশাসন। হোম কোয়ারাইন্টাইনে থাকা নাগরিকরা যাতে সাধারণ মানুষদের সঙ্গে অবাধে মেলামেশা না করে এবং তাদের বাড়িটি সবাই দেখেই চিনতে পারে এজন্য লাল পতাকা ওড়ানোর নির্দেশনা জারি করা হয়।
সোমবার ঠাকুরগাঁও সদর উপজেলা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুন সদর উপজেলার কুজিশহর গ্রামে আবুধাবি হতে ফেরত এক নাগরিকের বাড়ির সামনে লাল পতাকা উড়িয়ে দেন । এ সময় উপস্থিত ছিলেন ১নং রুহিয়া ইউনিয়ন চেয়ারম্যান মনিরুল হক বাবু ।
এদিকে দুপুরে তিনি রুহিয়া কেন্দ্রিয় জামে মসজিদে গিয়ে মসজিদের মেঝেতে বিছানো মাদুর ,কার্পেট ও হাত-মুখ মোছার জন্য ব্যবহৃত গামছা অবিলম্বে সরিয়ে ফেলতে মসজিদের ইমাম ও সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা জারি করেন। সদর উপজেলার রুহিয়া বাজারে কয়েকটি চালের আড়তে হানা দিয়ে মূল্য তালিকা না থাকা ও অতিরিক্ত দামে চাল বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন ৬জন আড়তদারকে ১৪ হাজার টাকা জরিমানা করেন । তাৎক্ষনিকভাবে জরিমানার টাকা আদায় করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *