Connect with us

নীলফামারী

ডিমলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

Avatar photo

Published

on

নীলফামারী: ডিমলায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে ডিমলা উপজেলার ঝুনাগাছ চাপানি ইউনিয়নের দক্ষিণ সোনাখুলি কুটি পাড়া স্পারের বন্যায় ক্ষতিগ্রস্ত দুইশতাধিক মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন সরকার ফারহানা আখতার সুমি।

তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (কল্যাণ ও পুর্নবাসন) ও বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহ-শিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক এবং নীলফামারী-১(ডোমার-ডিমলা) আসনের নৌকার মনোনয়ন প্রত্যাশী।

সুমী জানান, বন্যায় অসহায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতা করতে পাড়ায় অনেক ভালো লাগছে। তিনি ব্যাক্তিগত উদ্যোগে এলাকার আওয়ামী লীগের নেতাদের সঙ্গে নিয়ে এই ত্রাণ সামগ্রী বিতরন করেন।

সুমী নীলফামারীর ডোমার উপজেলার ভোগডাবুড়ি ইউনিয়নের চিলাহাটির বাসিন্দা ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ৬ নম্বর সেক্টরের যুদ্ধকালীন কোম্পানি কমান্ডার মুক্তিযোদ্ধা গোলাম রব্বানীর মেয়ে।

নুরনবী ইসলাম মানিক/বিডিপি

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দেশজুড়ে

উত্তরা ফাউন্ডেশনের শাখা অফিস উদ্বোধন

Avatar photo

Published

on

চিলাহাটি (নীলফামারী) প্রতিনিধি:
বেসরকারি সামাজিক উন্নয়ন সংস্থা উত্তরা ফাউন্ডেশনের নতুন শাখা অফিস উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে ডিমলার পূর্ব ছাতনাই কলোনীতে শাখা অফিস উদ্বোধন করেন উত্তরা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জামাল উদ্দিন আহমেদ জামান।

অবসরপ্রাপ্ত সার্জেন্ট এবং উত্তরা ফাউন্ডেশন নির্বাহী পরিষদের সভাপতি শফিকুল ইসলাম সজলের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব ছাতনাই ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত সার্জেন রেজাউল করিম, উত্তরা ফাউন্ডেশনের উপ-পরিচালক জালাল উদ্দিন, তথ্য ও প্রযুক্তি উপদেষ্ঠা এবং অনলাইন নিউজ পত্রিকা চিলাহাটি ওয়েব ডটকম এর সম্পাদক ও প্রকাশক আপেল বসুনীয়া, নির্বাহী পরিষদের সদস্য জিল্লুর রহমান অরেঞ্জ, মাহবুবুল আলম ওহাবুল, এরিয়া ম্যানেজার পূর্ণ সরকার, কলোনী শাখা ম্যানেজার দুলু হোসেন, সমাজসেবক আব্দুল মতিন প্রমুখ।

উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উত্তরা ফাউন্ডেশনের শিক্ষা কর্মসূচির এরিয়া ম্যানেজার মারুফ হোসেন।

Continue Reading

দেশজুড়ে

কিশোরগঞ্জে ওষুধের কার্টনে মিলল নবজাতকের লাশ

Avatar photo

Published

on

নীলফামারীর কিশোরগঞ্জে এক নবজাতকের লাশ উদ্ধার করে মঙ্গলবার সকালে মর্গে পাঠিয়েছে পুলিশ।

সোমবার রাতে গাড়াগ্রাম ইউনিয়নের জুম্মারপাড় বাসস্ট্যান্ডসংলগ্ন রংপুর-ডালিয়া সড়কের পাশ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

থানাসূত্রে জানা য়ায়, ওই সড়কসংলগ্ন শিরিন বেগমের বাড়ি। ময়লা ফেরার জন্য তিনি সন্ধ্যার পর রাস্তার ধারে যান। এ সময় একজন লোককে রাস্তার পাশে ওষুধের কার্টন রেখে যেতে দেখতে পান। বাড়িতে এসে বললে তার স্বামী গ্রাম পুলিশকে খবর দেন।

পরে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় উৎসুক পথচারীরা ভিড় জমান। একমি ওষুধের কার্টন থেকে নবজাতক ছেলে শিশুর লাশ উদ্ধার করা হয়। ব্যান্ডেজ করার গজ কাপড় দিয়ে শিশুটির লাশ মোড়ানো ছিল।

কিশোরগঞ্জ থানার ওসি এসএম শরীফ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা হয়েছে। নবজাতকের লাশ ময়নাতদন্তের জন্য জেলার হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Continue Reading

নীলফামারী

ডিমলায় তিস্তা নদীতে যুবক নিখোঁজ

Avatar photo

Published

on

নীলফামারী: তিস্তা নদীতে সাঁতার দিয়ে পার হবার সময় ডুবে গিয়ে নিখোঁজ হয়েছে এক যুবক। আজ রবিবার (১০ অক্টোবর)দুপুর দেড় টার দিকে নীলফামারীর ডিমলা উপজেলার বার্ণিঘাট পয়েন্টে ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মাছ ধরার জন্য নদী পার হতে সাঁতার দিয়েছিল তিন জন। টি বাঁধের কাছে তীব্র স্রোত পার হতে না পারলে স্থানীরা ৭/৮ বছরের দুই শিশুকে উদ্ধার করেছে। বাকী একজন পানিতে ডুবে গেছে তার নাম আজাহারুল ইসলাম(৩০)।

জানা গেছে, নিখোঁজ ওই ব্যক্তির বাসা ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নে। তিনি টেপাখড়িবাড়ী দক্ষিনখড়িবাড়ী(জিহাদ বাজার)গ্রামের আলতাফ হোসেন(চেংগু)-এর বাড়ীতে ঘর জামাই থাকতেন। তিনি একজন ভ্যান চালক।

বিষয়টি নিশ্চিত করেন টেপাখড়িবাড়ী ইউপির ৩ নং ওয়ার্ড সদস্য হামিদুল ইসলাম বলেন,ওই ব্যক্তির লাশ উদ্ধারের জন্য ডিমলা ফায়ার সার্ভিসে খবর পাঠানো হয়েছে।

Continue Reading