Connect with us

জাতীয়

ঢাকায় মমতা, থাকছেন ২৪ ঘণ্টা

Published

on

স্টাফ রিপোর্টার:  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী আজ সন্ধ্যায় এখানে পৌঁছেছেন। শুক্রবার  রাত ৮টা ৩১ মিনিটে মমতাকে বহনকারী এয়ার ইন্ডিয়ার ‘এ আই ২০৩’ নম্বর উড়োজাহাজ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।  বিমান বন্দরে পৌঁছালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাকে অভ্যর্থনা জানান। এর পর তাকে সরাসরি হোটেল রেডিসন ব্লুতে নিয়ে যাওয়া হয়। ঢাকা সফরকালে তিনি এ হোটেলে থাকবেন।

২৪ ঘণ্টার এ সফরে মমতার সঙ্গে আছেন আরও সাতজন। এদের মধ্যে রয়েছেন রাজ্য সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তা ও সংবাদকর্মী।

প্রতিমন্ত্রীর পক্ষ থেকে অভ্যর্থনা পাওয়ার পর মমতা উপস্থিত সংবাদকর্মীদের উদ্দেশে বলেন, তিন মাস পর আবার দেখা হলো। আপনারা কেমন আছেন?

এসময় সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় ও তাদের খোঁজখবর নেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। বিমানবন্দরের অানুষ্ঠানিকতা শেষে হোটেল রেডিসনের উদ্দেশে গাড়িতে চেপে বসেন তিনি। সফরকালে এই হোটেলেই অবস্থান করবেন মমতা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পর এটি মমতার দ্বিতীয় বাংলাদেশ সফর। দু’দিনের সফরে নরেন্দ্র মোদির শনিবার  সকাল সোয়া ১০টার দিকে ঢাকা পৌঁছানোর কথা।

মমতার ২৪ ঘণ্টার ব্যস্তসূচি
শনিবার (৬ জুন) সকালে রামকৃষ্ণ মঠ ও মিশন পরিদর্শনের মাধ্যমে সফরের কর্মসূচি শুরু করবেন মমতা। মঠ ও মিশন পরিদর্শনের পর হোটেলে ফিরে মধ্যাহ্নভোজ সারবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এরপর বিকেলে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে যাবেন মমতা। সেখানে স্বদেশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মিনিট পনের বৈঠক করবেন তিনি। তারপর মমতা যাবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সেখানে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির দীর্ঘ প্রতীক্ষিত স্থল সীমান্ত চুক্তি অনুসাক্ষর প্রত্যক্ষ অনুষ্ঠানে থাকবেন তিনি। এরপর আরও কয়েকটি কর্মসূচিতে অংশ নিয়ে রাত ৯টা ৪০ মিনিটে এয়ার ইন্ডিয়ার নির্ধারিত ফ্লাইটে ঢাকা ত্যাগ করবেন মমতা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *