Connect with us

Highlights

ঢাকায় সংঘর্ষের ঘটনায় দুই মামলা, আসামি ৪ হাজার

Published

on

নিউজ ডেস্ক:
গত শুক্রবার কুমিল্লার ঘটনার জের ধরে রাজধানীর পল্টনের নাইটিঙ্গেল মোড়ে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে।

শুক্রবার রাত ১২টার পর পল্টন ও রমনা থানায় মামলা দুটি করা হয়। দুই মামলায় ২১ জনের নাম উল্লেখসহ মোট চার হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মিছিলের নামে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে মামলা দুটি করা হয়েছে।

পল্টনের থানার মামলায় খেলাফত আন্দোলনের একাংশের আমির জাফরুল্লাহ খানসহ ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২ হাজার ৫০০ জনকে আসামি করা হয়েছে।

অন্যদিকে রমনা থানায় করা মামলায় ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১ হাজার ৫০০ জনকে আসামি করা হয়েছে।

নাম উল্লেখ থাকায় এরমধ্যে দুই মামলার ২১ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে জাফরুল্লাহ খানও রয়েছেন।

পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, তার থানায় হওয়া মামলার আসামিদের মধ্যে জাফরুল্লাহ খানসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, ঘটনার দিন ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়েছিল। পরে তাদের নাম উল্লেখ করে মামলা হয়। এই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

শুক্রবার পবিত্র জুমার নামাজের পর রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে কয়েক শ’ মুসল্লি মিছিল বের করেন। মিছিলটি পল্টন মোড় হয়ে নাইটিঙ্গেল মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা ইটপাটকেল ছোড়ে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। দুই পক্ষের মধ্যে প্রায় পৌনে এক ঘণ্টা সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্যসহ নয়জন আহত হয়। সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে ১৭ জনকে আটক করে পুলিশ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *