Connect with us

খেলাধুলা

তামিমকে ধাক্কা দেয়ায় রুশো’র সাজা

Published

on

ক্রীড়া প্রতিবেদক :  বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তামিম ইকবালের সঙ্গে কাঁধে ধাক্কার কারণে রিলি রুশোকে দায়ি করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি)।  আইন অনুযায়ী রুশো আইসিসি’র কোড অব কনডাক্টের ২.২.৭ এর ধারা ভঙেছেন। এ ব্যাপারে আগামী শুক্রবার সিদ্ধান্ত জানাবে আইসিসি।

রবিবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার ছুড়ে দেয়া ১৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কাগিসো রাবাদার প্রথম ওভারে বোল্ড হন তামিম ইকবাল। সাজঘরের দিকে যাচ্ছিলেন তামিম।

অন্যদিকে উইকেট পাওয়ার পর রাবাদাকে স্বাগত জানাতে তার দিকে যেতে থাকেন রুশো। যাওয়ার সময় তামিমের বাঁ কাঁধে ধাক্কা লাগে তার। এর পরপরই তামিম তা আম্পায়ারের দৃষ্টিগোচর করার চেষ্টা করেন। কিন্তু আম্পায়ার তখন বোলারের কাছ থেকে বল নিতে ব্যস্ত থাকায় ঘটনাটি চোখে পড়েনি তাদের। ঘটনাটি ঘটার পর তিনবার রিপ্লে দেখানো হয়।

আইসিসি’র কোড অব কনডাক্টের ২.২.৭ এর ধারা অনুযায়ী, আন্তর্জাতিক ম্যাচে যদি কোনও ক্রিকেটার অসঙ্গত ও ইচ্ছাকৃতভাবে অন্য কোনও ক্রিকেটার, আম্পায়ার, ম্যাচ রেফারি অথবা মাঠে অন্য কারও সঙ্গে যদি শারীরিক সংঘর্ষ হয় তাহলে তা আইসিসির নিয়মভঙ্গের কারণ।

এছাড়া হাঁটাচলা ও দৌড়ানোর সময় যদি কোনও ক্রিকেটার ইচ্ছাকৃতভাবে অন্য ক্রিকেটারের কাঁধের সঙ্গে ধাক্কা লাগায় তাহলেও তা আইসিসির নিয়ম ভাঙা হবে।

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-১ সমতা আনে বাংলাদেশ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *