Connect with us

আন্তর্জাতিক

তুরস্কে সেনাবহরে বোমা হামলায় ২ সেনা নিহত

Published

on

তুরস্ক ৩৩৩আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ-পূর্ব তুরস্কের একটি সেনাবহরে গাড়ি বোমা হামলায় দুই সেনা নিহত এবং আহত হয়েছে আরো চার সদস্য। সিরিয়ায় ও ইরাকে কুর্দি বিচ্ছিন্নতাবাদী ও ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের বিরুদ্ধে তুরস্কের বিমান হামলার পর শনিবার ওই হামলার ঘটনা ঘটে।  তুরস্কের প্রাদেশিক গভর্নরের কার্যালয় জানায়, দায়ারবাকিরের লাইস শহরে সেনাবোঝাই গাড়িবহরে শনিবার ওই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

কয়েক দিন আগে তুরস্কের সুরাক শহরে বোমা হামলায় ৩২ তুর্কি নিহত হয়। আইএস এ হামলা চালিয়েছে বলে মনে করা হয়। তবে তুরস্কের সরকারের দাবি, কুর্দি বিচ্ছিন্নতাবাদী ও আইএস মিলে চক্রান্ত করে ওই হামলা চালিয়েছে।

আর তাদের শায়েস্তা করতে শনিবার ইরাক ও সিরিয়ায় বিমান হামলা শুরু করে তুরস্ক। তবে এ হামলার বিরোধিতা করেছে কুর্দি ওয়ার্কাস পার্টি (পিকেকে)। তারা তুরস্ক সরকারের সঙ্গে ২০১২ সালে করা যুদ্ধবিরতি চুক্তি থেকে সরে আসারও হুমকি দেয়।

ওই বিমান হামলার বিরোধিতা করে হাজারো লোক রাজধানী আঙ্কারা ও ইস্তাম্বুলে বিক্ষোভ করেছেন। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় তাদের। পুলিশ বেশ কিছু বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে। তবে সেনাবহরে হামলার দায় কোনো পক্ষই স্বীকার করেনি।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *