Connect with us

দেশজুড়ে

তেঁতুলিয়ায় অজগর সাপ আটক

Published

on

pppপঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় একটি অজগর সাপ আটক করেছে এলাকাবাসী। গতকাল বুধবার বিকেল উপজেলার দেবনগড় ইউনিয়নের ঝালিংগীগছ গ্রামে পুকুরে মাছ ধরতে গিয়ে এই অজগরটি আটক করে।
এর পর সাপটিকে নিয়ে ওই এলাকার আব্দুল জব্বারের পাথরের সাইডে রাখা হয়। মুহূর্তে আশপাশের কয়েক গ্রামের শত শত নারী/পুরুষ সাপটিকে এক নজর দেখতে সে স্থানে ছুটে আসেন। এলাকাবাসীর ধারণা ভারতের হিমালয় পাহাড় থেকে নেমে করতোয়া নদী হয়ে সাপটি ঝালিংগীগছ গ্রামের এই পুকুরে এসেছে।
প্রতক্ষদর্শী ঝালিংগীগছ গ্রামের জামিল হোসেন ও আনারুল জানান, পুকুরে মাছ ধরতে নেমে দেখি জালের মধ্যে বড় মাছ আটকা পড়েছে। জালটি ৪-৫ জন মিলে পানি থেকে তুলে দেখি মাছের পরিবর্তে ৪ হাত লম্বা প্রায় পাঁচকেজি ওজনের বড় এক অজগর সাপ।
খবর পেয়ে উপজেলা বন বিভাগের ফরেস্ট (বিট) অফিসার মধুসুদন বর্মণ সন্ধা ৬টার সময় ঘটনা স্থলে এসে জানান, অজগর সাপ আটক হয়েছে এমন খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে এসে সাপটি উদ্ধার করি। তিনি আরো জানান, ছোট থাকা কালিন বন্যার সময় সাপটি ভারতের পাহাড় থেকে আসতে পারে। বিভাগীয় বন কর্মকর্তা মহদয় এই সাপটিকে যে খানে হস্তান্তর করতে বলবে সেই খানে এই অজগর সাপটিকে হস্তান্তর করা হবে। বর্তমানে এই সাপটিকে আমরা পঞ্চগড় এফ,এস,এন,টি,সি,তে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানালেন ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *