Connect with us

দেশজুড়ে

তেঁতুলিয়া মডেল প্রেসক্লাবে ‘‘সন্ত্রাস, জঙ্গিবাদ দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই’’ শীর্ষক মতবিনিময় সভা

Published

on

Tetuliya Ponchogor   News 130216ক্রাইম রিপের্টার, তেঁতুলিয়া : দেশের সর্ব উত্তরের উপজেলা হিমালয়কন্যা তেঁতুলিয়ায় হিমবাহ বিদায় নিয়ে বসন্তের ছোয়া লাগতে শুরু করেছে। এমনই সুন্দর ও নির্মল পরিবেশে অনুষ্ঠিত হলো তেঁতুলিয়া মডেল প্রেসক্লাবে সন্ত্রাস, জঙ্গিবাদ দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই শীর্ষক মতবিনিময় সভা। গত শনিবার বিকেল ৫ টায় ক্লাবের সাধারণ সম্পাদক মো. মমতাজ আলীর আহ্বনে এবং ক্লাব সভাপতি মো. হায়দার ইমাম (মনি) এর সভাপতিত্বে উপজেলার পর্যটন কেন্দ্র ডাক বাংলোয় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট এম এ বাসেত। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের পঞ্চগড় জেলা আমীর মো. আবু সাঈদ। সভায় আরও উপস্থিত ছিলেন দৈনিক বজ্রশক্তির নিজস্ব প্রতিনিধি মো. মামুনুর রশীদ, জেলা প্রতিনিধি মো. আসাদুজ্জামান আপেল, ভ্রাম্যমান প্রতিনিধি ডিজার হোসেন বাদশা সহ ক্লাব কমিটির সকল সদস্যগণ।
সভায় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকল মানুষকে সচেতন করতে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। তাই সকল বস্তুনিষ্ঠ গণমাধ্যমকর্মীদের একটি শান্তিপূর্ণ ঐক্যবদ্ধ জাতিগঠনে গণমাধ্যমের ভূমিকার উপর গত ২৯ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে দেওয়া হেযবুত তওহীদের মাননীয় এমামের ভিডিও ভাষণ প্রদর্শন করা হয়।
ক্লাবের সাধারন সম্পাদক মো. মমতাজ আলীর স্বাগত বক্তব্যের মাধ্যমে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি এম এ বাসেত তাঁর বক্তব্যে কলম সৈনিকদের হলুদ সাংবাদিকতা থেকে বিরত থাকা এবং বস্তুনিষ্ট সংবাদ উপস্থাপন করার কথা বলেন। তিনি প্রবীণ সাংবাদিকদের কাছে নতুনদের কে এগিয়ে আসার সুযোগ দিয়ে সহযোগীতা করার অনুরোধ করেন। কমিটির সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার পরামর্শ দেন।
দৈনিক বজ্রশক্তির নিজস্ব প্রতিনিধি ও হেযবুত তওহীদ সদস্য মো. মামুনুর রশীদ বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সমাজের সকলকে সচেতন হতে হবে এবং হলুদ সাংবাদিকতা থেকে বিরত থেকে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করার কথা বলেন। তিনি নবীণ সাংবাদিকদের প্রশিক্ষণ নিয়ে যোগ্য কলম সৈনিক হিসাবে প্রতিষ্ঠিত হওয়ার কথাও বলেন।
হেযবুত তওহীদ নির্মিত সন্ত্রাস, জঙ্গিবাদ দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই শীর্ষক ভিডিও ভাষণ প্রদর্শন শেষে উপস্থিত সকল সদস্যগণ হেযবুত তওহীদের মাননীয় এমামের বক্তব্যের সাথে একমত পোষন করে।
সভার শেষে তেঁতুলিয়া মডেল প্রেসক্লাবের সভাপতি মো. হায়দার ইমাম (মনি) কমিটির সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *