Connect with us

আন্তর্জাতিক

দল ত্যাগ করায় পরিবারের সদস্যদের সামনে ২০ জনের প্রাণ নিল আইএস

Published

on

isআন্তর্জাতিক ডেস্ক: দল ছাড়ার অপরাধে মাথা কাটা পড়ল ২০ জন জঙ্গির। পরিবারের সদস্যদের সামনে দাঁড় করিয়েই মস্তকচ্ছেদন হল এই ২০ জনের। হাড় হিম করা এই ঘটনাটি ঘটেছে ইরাকের মোসুলে। এই ২০ জন আইএস ছেড়ে পালানোর চেষ্টা করেছিল। দলের আর কেউ যাতে পালানোর কথা না ভাবে, সেজন্যই আইএস এমন ভয়ানক শাস্তি দিল বলে জানা গিয়েছে।
আরা নিউজ সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি আইএস জঙ্গি গোষ্ঠীর ২০ জনের একটি দল ইরাকের নিনেভে প্রদেশের মোসুল শহরে যুদ্ধক্ষেত্র থেকে পালানোর চেষ্টা করেছিল। যদিও পালাতে পারেনি। আইএস নেতৃবর্গ তাদের বন্দি করে এবং জনসমক্ষে দাঁড় করিয়ে মাথা কেটে হত্যা করে। যুদ্ধক্ষেত্র থেকে পালানোর অপরাধেই এদের মুণ্ডচ্ছেদ করা হল বলে আইএস সূত্রের খবর। শুক্রবার রাতে মোসুলের চেকপয়েন্ট থেকে এই ২০ জনকে বন্দি করা হয় বলে স্থানীয় একটি সূত্র জানিয়েছে। এই সূত্রের খবর অনুসারে, ধৃত ২০ জনকে শনিবার শরিয়তি আদালতে পাঠানো হয়। তারপর তাদের সংক্ষিপ্ত জেরা করার পর শরিয়তি আদালতই বিশ্বাসঘাতকতার অপরাধে ধৃতদের প্রকাশ্যে গর্দানের সাজা শোনায়। তারপর মোসুলের রাস্তার মাঝখানে শতাধিক আইএস জঙ্গি এবং ধৃতদের পরিবারের সামনে ২০ জনের মুণ্ডচ্ছেদ করা হয় বলে সূত্রটি জানিয়েছে। দলীয় জঙ্গিদের মধ্যে ত্রাস সৃষ্টি করতেই এই কঠোর শাস্তি দেওয়া হল বলে আইএস সূত্রের খবর।
উল্লেখ্য, মাস খানেক আগে ডিসেম্বর মাসেও দলীয় সদস্যদের উপর এরকম নৃশংস হত্যাকাণ্ড চালিয়েছিল আইএস। মোসুল থেকে ৪০০ কিলোমিটার উত্তরে রামাদি শহরে প্রকাশ্যে ১০ জঙ্গিকে জীবন্ত পোড়ানো হয়েছিল। এরাও যুদ্ধক্ষেত্র ছেড়ে পালিয়ে এসেছিল বলে আইএস সূত্রের খবর।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *