Connect with us

দেশজুড়ে

দহগ্রামে ‘‘জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই’’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

Published

on

Patgram  Newsহারুন উর রশিদ দয়াল, পাটগ্রাম:  লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রামে শান্তিপূর্ণ সমাজ গঠনের লক্ষ্যে হেযবুত তওহীদের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার সন্ধ্যায় বিশিষ্ট সংগঠক হারুনুর রশিদ দয়াল এর আয়োজনে দহগ্রাম ইউনিয়ন পরিষদ হলরুমে সন্ত্রাস, জঙ্গীবাদ, ধর্মব্যবসা, ধর্মের নামে অপরাজনীতির বিরুদ্ধে সত্য ও ন্যায়ের পক্ষে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে এলাকার সর্বস্তরের সচেতন মহল, সমাজ সেবক ও বিশিষ্ট ব্যক্তিবর্গদের নিয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হেযবুত তওহীদের লালমনিরহাট জেলা আমির মো. জাহিদুল হকের সভাপতিত্বে আয়োজিত উক্ত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের কেন্দ্রিয় আমির মো. মসীহ উর রহমান।
দেশের বিরাজমান পরিস্থিতিতে সমাজে শান্তি ফিরিয়ে আনতে ঐক্যের বিকল্প নেই উল্লেখ করে তিনি তার বক্তব্যে বলেন, গত কয়েক দশকে শান্তির লক্ষ্যে বিভিন্ন তন্ত্র-মন্ত্র, ইজম ও বিভিন্ন নামের আইন শৃংখলা বাহিনী তৈরী করে শান্তির লক্ষ্যে কাজ করে যাচ্ছে কিন্তু শান্তিতো আসছেই না বরং অশান্তি দিনকে দিন বেড়েই যাচ্ছে। তাই আমরা হেযবুত তওহীদ বলতে চাই মানুষের তৈরী সিষ্টেম বা আইন কানুন দিয়ে শান্তি ফিরিয়ে আনা সম্ভব নয়। শান্তি ফিরিয়ে আনতে হলে মানুষের তৈরী আইন বাদ দিয়ে স্রষ্টার তৈরী বিধানে ফিরিয়ে যেতে হবে এবং তা আমাদের জীবনে বাস্তবায়ন করতে হবে তবেই শান্তি সম্ভব। টাঙ্গাইলের ঐতিহ্যবাহী জমিদার পন্নী পরিবারের সন্তান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ গত বিশ বছর যাবত মানুষকে শান্তিপূর্ণ উপায়ে সত্য ও ন্যায়ের পক্ষে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে । আমরা হেযবুত তওহীদের পক্ষ থেকে পৃথিবীবাসীকে শান্তি দেওয়ার লক্ষে ধর্মের প্রকৃত শিক্ষায় মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানাচ্ছি। বাংলাদেশকে ধ্বংশ করে দেওয়ার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র ও অভ্যন্তরীণ ক্রোন্দল লেগেই আছে তার মধ্যে আবার যুক্ত হয়েছে ধর্মের ভুল ব্যাখ্যার সৃষ্টি জঙ্গীবাদ। এসব থেকে দেশকে, দেশের মানুষকে মুক্ত করতে আমরা হেযবুত তওহীদ নিঃস্বার্থভাবে মানুষকে সত্য ও শান্তির পক্ষে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।” দেশের এই পরিস্থিতিতে দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে শান্তিপূর্ণ সমাজ গঠনের জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
দৈনিক বজ্রশক্তির রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান মো. আমিরুল ইসলামের সঞ্চালনায় উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনছার ভিডিবি’র দহগ্রাম ইউনিট কমান্ডার মো. জুয়েল। তিনি তার বক্তব্যে হেযবুত তওহীদের সাথে একমত পোষন করেন একং তিনি বলেন, হেযবুত তওহীদের বর্তমান কাজটি সময়যোপযোগী। সকলের এই কাজে অংশগ্রহণ করা ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *