Connect with us

দিনাজপুর

দিনাজপুরে জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা ও গণ-র‌্যালি

Published

on

Rally - DCআলোচনা সভা শেষে জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠনসহ সর্বস্তরের জনগণের বিশাল র‌্যালি

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা ও গণ-র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় দিনাজপুর বড়মাঠে জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি। জেলা প্রশাসনের আহ্বানে সারা দিয়ে বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈক, সাংস্কৃতিক, সামাজিক সংগঠনের সাথে আলোচনা সভা ও গণ-র‌্যালিতে দিনাজপুর জেলা আমির আবু সুফিয়ানের নেতৃত্বে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার আন্দোলন হেযবুত তওহীদও অংশগ্রহণ করে। জেলা প্রশাসনের আহ্বানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী গণ-র‌্যালিতে অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেযবুত তওহীদ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই দেশ শুধু আওয়ামী লীগের নয়, সকলের। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে হবে। কারণ জঙ্গিবাদ শুধু আমাদের দেশের সমস্যা নয়, এটা একটা বৈশ্বিক সমস্যা। মন্ত্রী বলেন, আমরা বীরের জাতি ও বিজয়ী জাতি। আমরা সন্ত্রাসী ও জঙ্গিবাদের কাছে পরাজিত হবো না।
মন্ত্রী বলেন, শুধু আন্দোলন করে নয়, সন্ত্রাস দমনের জন্য বাস্তবে কাজ করতে হবে। তিনি শিক্ষার্থীদের বিজ্ঞান মনষ্ক মানুষ হিসেবে গড়ে তুলতে তাদের বই পড়ার প্রতি আগ্রহী করতে হবে। কারণ আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের দেশ গড়ার কারিগর। তাদের যোগ্য করে গড়ে তুলতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে হবে।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, দিনাজপুর বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল মো. জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব মো. আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার মো. রুহুল আমিন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. মো. আব্দুল লতিফ, শহর আওয়ামী লীগের সভাপতি মো. আনোয়ারুল ইসলাম, দিনাজপুর চেম্বারের সভাপতি আলহাজ্ব রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামিম, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের কমান্ডার মো. সিদ্দিক গজনবী, সদর উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমূখ।
বিশেষ অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক সেই মুহুর্তে একটি গোষ্ঠি দেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার যড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের ব্যাপারে আমাদের এখনই সতর্ক হতে হবে। সকলকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।
সমাবেশে শেষে সকলকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি পররাষ্ট্র আবুল হাসান মাহমুদ আলী এমপি।
পরে সমাবেশ স্থল থেকে এক বিশাল গণর‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বড়মাঠে গিয়ে শেষ হয়। গণর‌্যালিতে ১৪ দলের নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক-অরাজনৈতিক সংগঠন, চিকিৎসক, আইনজীবী, ব্যবসায়ী, সাংবাদিক, জনপ্রতিনিধি, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী, জনপ্রতিনিধি, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কমর্চারী, কৃষক, শ্রমিকসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *