Connect with us

দিনাজপুর

দিনাজপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে হেযবুত তওহীদের আলোচনা সভা

Published

on

Nobabgonj Hezbuttawheed Sova & Rally 05 09 2016 (1)আলোচনা সভায় বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের আমির মো. মসিহ উর রহমান(ডানে), উপজেলা আ. লীগের ভারপ্রাপ্ত সম্পাদক শাহ মো. জিয়ায়ুর রহমান মানিক(মধ্যখানে) এবং মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দ।

নবাবগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি ও আলোচনা সভা করেছে হেযবুত তওহীদ। সোমবার বেলা ১১ টায় উপজেলা ডাকবাংলোর মুক্তমঞ্চের সামনে নবাবগঞ্জ জেলা আমির মো. হাশিম উদ্দিনের সভাপতিত্বে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শাহ মো. জিয়াউর রহমান মানিক এবং মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের আমির মসিহ উর রহমান।
অনুষ্ঠানের প্রধান অতিথি জিয়াউর রহমান মানিক তার বক্তব্যে বলেন, ‘‘আজকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে সারাদেশে প্রচারণার অংশ হিসেবে হেযবুত তওহীদের এ আয়োজন। নবাবগঞ্জ উপজেলা আ. লীগের পক্ষ থেকে আপনাদেরকে ধন্যবাদ। এভাবে সমাজের সকলকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে।’’ এসময় তিনি সমাজের সর্বস্তরের জনগণকে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এবং হেযবুত তওহীদের সকল কার্যক্রমে সহযোগিতার আশ্বাস দেন।
অনুষ্ঠানের মূখ্য আলোচক তার বক্তব্যে বলেন, ‘‘সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।”
তিনি আরও বলেন, ‘‘বর্তমান যে ইসলাম চলছে এটা আল্লাহ ও তার রসুলের (সা.) দেওয়া ইসলাম নয়। আমরা যেভাবে চলছি এভাবে যদি চলতে থাকি তাহলে আফগানিস্তান, সিরিয়ার মত আমাদেরও একই অবস্থা হবে। তাই আমি বলতে চাই এই টার্গেট শুধু দেশের বিরুদ্ধে নয় এই টার্গেট আমাদের প্রিয় ধর্ম ইসলামেরও বিরুদ্ধে।”
হেযবুত তওহীদ সদস্য আবুল কালাম আজাদ রুবেলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ. লীগের সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক, হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় আমির আশেক মাহমুদ, নবাবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন প্রধান এবং সিনিয়র সাংবাদিক জুলহাজুল কবির প্রমুখ।
এছাড়া উক্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আমজাদ হোসেন, সাদেকুল ইসলাম, প্রচার সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান সবুজ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সচেতন মহল, গণমাধ্যমকর্মীবৃন্দসহ এলাকার সাধারন জনতা।
এর আগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী স্লোগান, ফেস্টুনে উপজেলা ডাকবাংলো মুক্ত মঞ্চ এর সামনে থেকে একটি বিশাল র‌্যালি বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূণঃরায় মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়।

নবাবগঞ্জে হেযবুত তওহীদের জঙ্গিবাদ বিরোধী  র‌্যালি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *