Connect with us

জাতীয়

দেশের সার্বভৌমত্ব ক্ষুন্ন করার মত কাজ করবেনা সরকার: ওবায়দুল কাদের

Published

on

obaydul kaderখাইরুল সিকদার, আশুলিয়া প্রতিনিধি: দেশের সার্বভৌমত্ব ক্ষুর্ণ হবে এমন কোন কাজ ও সিদ্ধান্ত বর্তমান সরকার নেবেনা বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার দুপুরে আশুলিয়ার বাইপাইলে বিআরটিএর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, দেশের সার্বভৌমত্ব ক্ষুন্ন হবে এরকম কারও সাথে বন্ধুত্ব করতে চায় না এই সরকার। ওবায়দুল কাদের বলেন, সন্ত্রাস দমনে আধুনিক যন্ত্রাংস ব্যবহারে যুক্তরাষ্ট্র আমাদের চেয়ে অনেক উন্নত। যেসব বিষয়ে আমাদের অভিজ্ঞতা কম এবং টেকনিক্যাল সাপোর্টের অভাব রয়েছে, সেসব বিষয়ে শুধু যুক্তরাষ্ট্র নয়, উন্নত সব দেশ থেকেই সহায়তা নেয়া হবে।
গুলশান ও শোলাকিয়ার ঘটনা তদন্তে এরই মধ্যে এফবিআইকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আমরা নিজেরাই নিজেদের সমস্যা সমাধান করতে পারব, এমনটি ভাবছি না। পরস্পরের সহযোগিতা এখন জরুরি হয়ে পড়েছে।
তিনি আরও বলেন, জঙ্গিবাদ সমস্যা আন্তর্জাতিক সমস্যা এটা শুধু আমাদের একার সমস্যা নয়। এই সন্ত্রাসবাদ মোকাবিলায় আন্তর্জাতিকভাবে পারস্পরিক তথ্য ও সহযোগিতা আদান-প্রদান হতেই পারে। যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। এবং কী কী বিষয় সাহায্য সহযগিতা নেয়া হতে পারে, তা নিয়ে আলোচনা হয়েছে।
এসময় তিনি সকল রাজনৈতিক দল সহ দেশের সকলকে জঙ্গি দমনে সহায়তার জন্য সামাজিক আন্দোলনে যোগ দেওয়ার আহŸান জানান।
মহাসড়কের আশপাশে ময়লা ফেলতে নিষেধ করে মন্ত্রী বলেন, মহাসড়কের পাশে ময়লা ফেললে তাদের বিরূদ্দে যথাযথ ব্যাবস্থা নেয়ার নির্দেশ দেন এবং মহাসড়কে ব্যাটারি চালিত অটোরিক্সা চলাচল একেবারেই নিষিদ্ব করেছেন তিনি।
এময় মন্ত্রীর সাথে আরও উপস্থিত ছিলেন ঢাকা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আতাউর রহমানসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *