Connect with us

জাতীয়

দেশে চালু হলো ফ্রি ইন্টারনেট সেবা

Published

on

fb3

নিজস্ব প্রতিনিধি:   বাংলাদেশে চালু হলো ফ্রি ইন্টারনেট সুবিধা। ফেসবুকের বিনামূল্যে ইন্টারনেট সেবা ইন্টারনেট ডট অর্গের মাধ্যমে বেশকিছু ওয়েবসাইট ব্রাউজ করার সুবিধা মিলবে।

মোবাইল অপারেটর রবির মাধ্যমে রোববার থেকে এ সুবিধা চালু করা হয়েছে। বেলা ১১টায় রাজধানীর একটি হোটেলে এই কার্যক্রম উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে ফেসবুক এবং রবির উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

প্রাথমিকভাবে এর আওতায় জাতীয় তথ্য বাতায়ন, ফেসবুক, উইকিপিডিয়া এবং বেশকিছু সংবাদপত্রের ওয়েবসাইট বিনামূল্যে ভিজিট করার ব্যবস্থা থাকছে। পরবর্তীতে এই সুবিধায় আসবে আরো বেশকিছু ওয়েব সাইট।

স্মার্টফোন ব্যবহারকারীরা এই সুবিধা পাওয়ার জন্য ‘ইন্টারনেট ডগ অর্গ’ অ্যাপসটি ইনস্টল করে নিতে হবে। এছাড়া ডেস্কটপ ব্যবহারকারীরা ‘ইন্টারনেট ডগ অর্গ’ থেকে বিনামূল্যে ইন্টারনেট সুবিধা নিতে পারবেন।

বিনামূল্যের ইন্টারনেটে যুক্ত হওয়া ওয়েবসাইটগুলোর মধ্যে রয়েছে- ফেইসবুক, ইএসপিএন ক্রিকেইনফো, প্রথম আলো, বিডিনিউজ টোয়োন্টিফোর ডটকম, তথ্যপ্রযুক্তি বিভাগ, সন্ধান, সোশ্যাল ব্লাড, প্রধানমন্ত্রীর কার্যালয়, ম্যাসেঞ্জার, মায়া,  হেলথপিরিওর, শিক্ষকডটকম, ক্যাবিনেট ডিভিশন, বিডিজবস, বিক্রয় ডটকম, বিং, উইকিপিডিয়া, অ্যাকুওয়েদার, আমার দেশ বুটিক, আস্ক, বেবি সেন্টার অ্যান্ড মামা, ক্রিটিক্যাল লিংক, ফ্যাক্টস ফর লাইফ, ওয়াটপ্যাড, ইওরমানি, গার্ল ইফেক্ট, কৃষি মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মাইনেট।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *