Connect with us

খেলাধুলা

দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতা আনলো ইংল্যান্ড

Published

on

দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতা আনলো ইংল্যান্ড

দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতা আনলো ইংল্যান্ড

স্বাগতিক নিউজিল্যান্ডকে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটে হারিয়েছে সফরকারী ইংল্যান্ড। ফলে পাঁচ ম্যাচের সিরিজে ১-১ সমতা আনলো ইংলিশরা। আগামী ৩ মার্চ ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ।

মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় ইংল্যান্ড। ব্যাটিং-এর শুরুতে বিপদে পড়ে নিউজিল্যান্ড। ৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে তারা। কলিন মুনরো ও মার্ক চাপম্যান ১ রান করে ইংল্যান্ডের পেসার ক্রিস ওয়াকসের শিকার হন।

মিডল অর্ডারের দুই ব্যাটসম্যান রস টেলর ও উইকেটরক্ষক টম লাথাম ও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। টেলর ১০ ও লাথাম ২২ রান করে থামেন। তবে একপ্রান্ত আগলে হাফসেঞ্চুরির স্বাদ নিয়েছেন ওপেনার মার্টিন গাপটিল। কিন্তু নিজের ইনিংসটি বড় করতে পারেননি তিনি। ৭টি চারের সহায়তায় ৮৭ বলে ৫০ রান করেন গাপটিল।

গাপটিলের বিদায়ের পর আরও দুই উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে নিউজিল্যান্ড। কিন্তু সেটি হতে দেননি আগের ম্যাচে নিউজিল্যান্ডের জয়ে অবদান রাখা মিচেল সাঁটনার। আট নম্বরে ব্যাট হাতে নেমে ৫২ বলে অপরাজিত ৬৩ রান করেন তিনি। তার ইনিংসে ৬টি চার ও ১টি ছক্কা ছিলো। তাই ২২৩ রানের সংগ্রহ দাড় করিয়ে অলআউট হয় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নেন ওয়াকস, মঈন আলী ও বেন স্টোকস।

জয়ের জন্য ২২৪ রানের টার্গেটে খেলতে নেমে ৪৭ রানের ব্যবধানে প্রথম দুই উইকেট হারায় ইংল্যান্ড। এতে চাপের মুখেই পড়েছিলো তারা। দলকে চাপমুক্ত করার চেষ্টা করেন ওপেনার জনি বেয়ারস্টো। তবে দলকে বেশি দূর নিয়ে যেতে পারেননি তিনি। ৩৯ বলে ৩৭ রান করে ফিরেন বেয়ারস্টো।

দলীয় ৮৬ রানে বেয়ারস্টোর বিদায়ের পর ইংল্যান্ডের জয়ের পথ তৈরি করে ফেলেন অধিনায়ক ইয়ন মরগান ও বেন স্টোকস। চতুর্থ উইকেটে ৮৮ রান যোগ করেন তারা। ৬টি চার ও ৩টি ছক্কায় ৬৩ বলে ৬২ রান করে মরগান বিদায় নিলেও, ৭৪ বল মোকাবেলা করে ৬৩ রানে অপরাজিত থাকেন স্টোকস। তার সাথে ৩৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন উইকেটরক্ষক জোশ বাটলার। ম্যাচের সেরা স্টোকসের ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কা ছিলো।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *