Connect with us

খেলাধুলা

নাটকীয় ম্যাচে থাইল্যান্ডের জয়

Published

on

স্পোর্টস ডেস্ক:
গত কাল সিলেট জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘বি’ গ্র“পে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় সিঙ্গাপুর বনাম থাইল্যান্ড। প্রতিবেশী দেশ হওয়ার ফলে ম্যাচে দুই দলই প্রাণপণ খেলে যাচ্ছিল। কিন্তু তার পরেও ম্যাচের সুযোগগুলো কাজে লাগিয়ে প্রথম ম্যাচে এগিয়ে যায় থাইল্যান্ড অনূর্ধ্ব-২৩ দলটি।
ম্যাচের প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় থাইল্যান্ড দল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই দুটি গোল শোধ করে ম্যাচে ফিরে আসে সিঙ্গাপুর অনূর্ধ্ব-২৩ দলটি। শেষ বাঁশি বাজার দশ মিনিট আগে ফরোয়ার্ড পারোরনের জয়সূচক গোলে জয় নিশ্চিত হয় থাইল্যান্ড দলের। ম্যাচের শুরুতেই এগিয়ে যায় থাইল্যান্ড। ৬ মিনিটে থাই ডিফেন্ডার রানা নারাকোরনের দুরন্ত কর্ণারে মাথা ছুঁইয়ে গোল করেন মিডফিল্ডার স্যানসোমাইড। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন থাই ফরোয়ার্ড চাওয়াআত। পাকোরনের দৃষ্টি নন্দন পাস থেকে প্রেসিং শটে গোল করেন চাওয়াআত। ফলে ২-০ গোলে এগিয়ে যায় দলটি। এরপর বেশ কয়েকটি আক্রমণে যায় সিঙ্গাপুর দল। কিন্তু তাদের একটি আক্রমণও আলোর মুখ দেখেনি। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় থাইরা।
বিরতির পরেই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে যায় সিঙ্গাপুর। প্রতিটি ক্ষণই মোড় নেয় নাটকীয়তায়, ৪৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে পাওয়া চোরা পাসকে কাজে লাগিয়ে গোল করেন সিঙ্গাপুরের ইকরাম রফিকি। আর ৫৩ মিনিটে সিঙ্গাপুরের মিডফিল্ডার নূর ইশফাকের শটটি ক্লিয়ার করেত গিয়ে ব্যর্থ হয় থাই ডিফেন্ডার। উল্টো গোল খাওয়ার জোগার হয়। ফিরতি বলে গোল করেন সিঙ্গাপুরের ফরোয়ার্ড তৌফিক। ফলে পিছিয়ে থেকেও ম্যাচে ২-২ গোলের সমতায় ফেরে সিঙ্গাপুর। ৮০ মিনিটে আবারো এগিয়ে যায় থাইল্যান্ড। থাইল্যান্ডের দ্বিতীয় গোলের নেপথ্যের নায়ক পাকোরন বক্সের মধ্যে জটালা থেকে বল পেয়ে গোল করেন। ফলে ৩-২ গোলে ম্যাচে লিড নেয় থাইল্যান্ড। নির্ধারিত সময় পর্যন্ত আর কোন গোল না হওয়ার ফলে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে থাইল্যান্ড ফুটবল দলটি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *