Connect with us

রাজনীতি

নির্বাচন কারো জন্য থেমে থাকবে না – তোফায়েল

Published

on

বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন ‘নির্বাচন কারো জন্য থেমে থাকবে না। দেশের সংবিধান মোতাবেক নির্বাচন কমিশন নির্বাচনের আয়োজন করবে। দেশের সকল দল এতে অংশ নিবে বলে আমরা বিশ্বাস করি।’

তিনি আরো বলেন, ‘দলছুট আদর্শহীন নেতাদের দাবি আদায়ের সুযোগ নেই। আওয়ামী লীগ বিরোধী অনেক নেতাই তাদের সঙ্গে নেই। রাজনীতিকে রাজনীতি দিয়ে মোকাবেলা করা হবে। অপেক্ষা করুণ, অনেক কিছুই দেখতে পাবেন।’

বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ এগ্রো-প্রসেসরস এসোসিয়েশন(বাপা) আয়োজিত তিনদিনব্যাপী ‘৬ষ্ঠ বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো- ২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এ সব কথা বলেন।

বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপোতে বাংলাদেশ, ভারত, চীন, থাইল্যান্ড, কানাডা, মালয়েশিয়া, জার্মানী, আমেরিককা, পর্তুগাল, নেদারল্যান্ড, তাইওয়ান, সিঙ্গাপুরসহ ১৫টি দেশের ২৫৮টি স্টলে ১৮৮টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধা ৭টা পর্যান্ত মেলা দর্শনার্থীর জন্য খোলা থাকবে।

বাংলাদেশ এগ্রো-প্রসেসরস এসোসিয়েশন (বাপা)এর প্রেসিডেন্ট এ এফ এম ফখরুল ইসলাম মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্স বর্ধন শ্রিংলা, কানাডার রাষ্ট্রদূত বিনয় প্রিফেনটেইন, এশিয়া ডেভেলপমেন্ট ব্যাংকের কান্ট্রি ডিরেকটর মনমহন প্রকাশ, প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান এবং মেলা অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান আহসান খান চৌধুরী।

ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণের জন্য সিলেট থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করেছে। বিএনপি নিজেদের অস্তিত্ব রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের অধীনেই নির্বাচনে অংশ নিবে। গতবারের মতো অগ্নিসংযোগ, হত্যার মাধ্যমে নির্বাচন প্রতিহত করার চেষ্টা করা হলে তাদের কঠিন পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

তোফায়েল আহমেদ বলেন, কৃষিপ্রধান বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কৃষিপণ্যের রপ্তানি বাড়তে শুরু করেছে। গত বছরের তুলনায় বিগত তিনমাসে কৃষি পণ্যের রপ্তানি বেড়েছে ৯৭.৩১ ভাগ উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, কৃষি পণ্য রপ্তানিতে সরকার ২০ ভাগ হারে নগদ আর্থিক সহায়তা প্রদান করছে। সে সময় খাদ্য শস্য উৎপাদন হতো ১ কোটি ১০ লাখ মেট্রিক টন, এখন তা চারগুণ বেড়ে উৎপাদিত হচ্ছে ৪ কোটি ২০ লাখ মেট্রিক টন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *