Connect with us

Highlights

নীলফামারীতে হেযবুত তওহীদের ঈদ পুনর্মিলনী উদযাপিত

Published

on


নীলফামারী প্রতিনিধি:
নীলফামারীতে নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় ঈদ পুনর্মিলনী উৎসব।
সোমবার বেলা ১০টায় নীলফামারীর সৈয়দপুর জিআরপি পুলিশ ক্লাব হলরুমে পরিচিতি পর্ব, আলোচনা সভা, বাচ্চাদের বিভিন্ন পর্বের খেলাধুলা, কৌতক, নাটিকা ও সাংস্কৃতিক পর্বসহ পুরস্কার বিতরনীর দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন হেযবুত তওহীদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাব আশেক মাহমুদ।
হেযবুত তওহীদ নীলফামারী জেলা সভাপতি মো. নুর আলম সরকারের সভাপতিত্বে ঈদ পুনর্মিলনী উদযাপন অনুষ্ঠানে বিভাগের সকল জেলার কর্মী ও সদস্যদের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জনাব শফিকুল আলম উখবাহ।
নীলফামারীর জলঢাকা উপজেলা সভাপতি মাওলানা আতিকুল ইসলামের পবিত্র কোরান তেলায়াতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্বের পরিচিতি ও আলোচনা।
আলোচনার প্রথমার্ধে ঈদ পুনর্মিলনীর বিভিন্ন বিষয়বস্তু নিয়ে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন বিভাগীয় সমন্বকারী আব্দুর রাকিব।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “মানবতার কল্যানে নিবেদিত অ-রাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদ গত ২৪ বছর ধরে সম্পূর্ন শান্তিপূর্ণ উপায়ে সন্ত্রাস জঙ্গিবাদ সাম্প্রদায়িকতা ধর্মব্যবসা মাদকসহ যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে বিভিন্নভাবে জনসচেতনতামুলক কার্যক্রম চালিয়ে আসছে।
সভা সেমিনার প্রকাশনা লিফলেট পত্র-পত্রিকা সোসাল মিডিয়াসহ বিভিন্নমুখি এসব কার্যক্রমে সম্পূর্ণ নিঃস্বার্থভাবে অংশগ্রহন করেছে হেযবুত তওহীদের একদল নিবেদিত প্রান কর্মীরা। তারা এই কাজে তাদের আনন্দ উৎসবকে বিলিয়ে দিয়ে নিজেকে উৎসগ করেছেন ।
শান্তিপূর্ণ সমাজ গঠনে যাবতীয় অন্যায় অশান্তি নির্মূলে ধর্মের প্রকৃত রুপরেখা তুলে ধরার লক্ষ্যে আনন্দময় ঈদের দিন থেকে শুরু করে প্রতিনিয়িত দৈনিক বজ্রশক্তিসহ হেযবুত তওহীদের প্রকাশনা বিক্রি করে যাচ্ছে এসব নিবেদিত কর্মীরা।
এই কাজে তাদেরকে উৎসাহ প্রদানের লক্ষ্যে বিভাগ ও জেলা পর্যায়ে পুরস্কৃত ও সম্মাননা প্রদানের লক্ষ্যে আজকের এই আয়োজন।”
অনুষ্ঠানে বিভাগের ৮টি জেলা থেকে আগত হেযবুত তওহীদের জনসচেতনতামুলক কার্যক্রমকে আরো বেগবান করতে উপস্থিত সকল কর্মীবৃন্দকে এগিয়ে আসার আহবান জনান প্রধান অতিথি শফিকুল আলম উখবাহ।
এসময় আরো বক্তব্য রাখেন, বিভাগীয় দপ্তর সম্পাদক আলিফ নুর, হেযবুত তওহীদ রংপুর জেলা সহ-সভাপতি হাজী খন্দকার আরিফুর রহমান, বিভাগীয় মহিলা বিষয়ক সম্পাদক উম্মে হানী ইসলাম, বিভাগীয় আইটি বিষয়ক সম্পাদক ইলিয়াস আহমেদ, দৈনিক বজ্রশক্তি ও জেটিভি নিউজের ব্যুরো প্রধান আমিরুল ইসলাম, রংপুর জেলা সভাপতি আব্দুল কুদ্দুস শামীম, গাইবান্ধা জেলা সভাপতি জাহিদ হাসান মুকুল, লালমনির হাট সভাপতি জাহিদুল হক, দিনাজপুর জেলা সভাপতি আবু সুফিয়ান, ঠাকুরগাও জেলা সভাপতি নুর আলম সবুজ, পঞ্চগড় জেলা সভাপতি আবু সাঈদ প্রমুখ।
দুপুরের মধ্যাহ্ন ভোজ শেষে দ্বিতীয় পর্বে শুরু হয় কৌতুক, নাটিকা ও ছড়া, প্রীতি ফুটবল ম্যাচ, হাড়ি ভাঙ্গা খেলা, ছোট বাচ্চাদের চকলেট দৌড় ইত্যাদি- এতে অংশগ্রহন করেন বিভিন্ন জেলা ও উপজেলার কর্মীরা।
পরে অনুষ্ঠানের নানা পর্বের বিজয়ী ও বিভাগীয় পর্যায়ে তিনজন পত্রিকা বিক্রেতা এবং প্রতিটি জেলা পর্যায়ের তিনজন করে সর্বোচ্চ পত্রিকা বিক্রেতার হাতে পুরুস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
শেষে উপস্থিত সদস্যদের সমন্বয়ে কৌতুক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।