Connect with us

দেশজুড়ে

নেত্রকোনায় শিশু হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

Published

on

নেত্রকোনা প্রতিনিধি:
নেত্রকোনা অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবদুল হামিদ সোমবার শিশু হত্যার এক মামলার রায়ে দুই ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। দুর্গাপুর উপজেলার বন্দউষাণ গ্রামের ৯ মাস বয়সী শিশু সমতা হত্যা মামলায় একই গ্রামের ইমাম হোসেন ও তার সহযোগী লাল মিয়া ওরফে লালু মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এর সাথে তাদের উভয়কে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৫ বছর কারাদণ্ডের আদেশ প্রদান করেছেন বিচারক।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, পারিবারিক কলহের জের ধরে ১৯৯৬ সালের ১৮ জুন রাতে ইমাম হোসেন ও তার সহযোগী ৯ মাস বয়সী শিশু সমতাকে হত্যা করে তার বাড়ির লোকজনের উপর এর দায় চাপানোর চেষ্টা করে। এ ঘটনায় নিহতের নানা রিয়াজ আলী মাস্টার বাদী হয়ে ওই বছরের ২২ জুন সংশ্লিষ্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ৭ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে। পরে আদালতের বিচারক উভয় পক্ষের স্বাক্ষ্য প্রমাণাদি গ্রহণান্তে সোমবার আদালতে উপরিউক্ত রায় প্রদান করেন। একই মামলার দায় থেকে আসামী নবী হোসেন, জাফর আলী ও পিয়ার হোসেনকে বেকসুর খালাসও প্রদান করা হয়।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আবদুল কাদির ভূঁইয়া। আর আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট মশিউল আজিজ তালুকদার।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *