Connect with us

দেশজুড়ে

মুন্সীগঞ্জে নৌ-যান শ্রমিকদের অনিদিষ্টকাল ধর্মঘট

Published

on

Munshigonj News Magna Nadi 10-02-16

রোমান হাওলাদার, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের মেঘনায় শ্রমিকদের মারধরের প্রতিবাদে নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের অনিদিষ্টকালে ধর্মঘট । মঙ্গলবার রাত সাড়ে ১২ টায় ডাকা হয়েছে এই ধর্মঘট। ধর্মঘটের কারনে নদীপথে চলাচলরত প্রায় ১৫ হাজার বাল্কহেট বন্ধ রয়েছে। হামলা ও মারধরে ঘটনার বিচার দাবীকরে শহরে লঞ্চঘাট এলাকায় বিক্ষোভ করেছে শ্রমিকরা।

জানাগেছে গতকাল মঙ্গলবার বিকাল ৪ টার দিকে মেঘনা নদীতে চরকিশোরগঞ্জ এলাকার রিফাত ট্রেডাস এর মালিক ইমান হোসেনের সন্ত্রাসী বাহীনি রুহুল আমিনের নেতৃত্বে করিম,শুরুজ,ইয়ামিন গংরা নদীতে চলাচলরত বাল্কহেট থেকে চাঁদা দাবী করেন। চাঁদা না দেয়ায় ব্যাপাক মারধর করে গুরুতর আহত করে কাউসার এন্ড নিলয় ইন্টারপ্রইজের সুখানী তৈয়াব হোসেন (৪০), বাল্কহেট শ্রমিক সাহাবুদ্দিন (৩০).সোহাগ (৩৫),শফিক (২৮) ও রহমান (২৫)সহ ৬ শ্রমিককে । আহতদের গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রতিবাদ ও বিচার দাবী করে বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় যুগ্ন-সাধারণ সম্পাদক ও মুন্সীগঞ্জ জেলা সভাপতি মোঃ তাইজুল ইসলাম বাদশা বলেন, নদী পথে যে ভাবে রিফাত ট্রেডাসের সন্ত্রাসীরা চাঁদা বাজী করে আসছে এতে আমাদের শ্রমিকরা নিরাপদে যান চলাচল করতে পারছেনা। প্রশাসনকে একাধিক বার এই বিষয়ে অবহিত করলেও কোন প্রতিকার পাওয়া যায়নি । যার কারনে অনিদিষ্টকালে জন্য ধর্মঘট ডাকা হয়েছে যে পর্যন্ত চাঁদা বাজদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া না হবে আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে।

মারধরে বিষয়টি স্বীকার করে মোক্তারপুর নৌ-ফাড়ি ইনর্চাজ মোঃ ইউনুছ বলেন,নৌ-পথের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে । তবে ঘটনাটি ঘটেছে গজারিয়া থানা এলাকায় আমাদরে সিমানায় নয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *