Connect with us

জাতীয়

পার্বতীপুরে সংঘর্ষে নিহত ১, সাঁওতাল পল্লীতে লুটপাট, আটক ১৭

Published

on

dinajpur-dinajpur24দিনাজপুর প্রতিনিধি:
জমি নিয়ে বিরোধের জেরে দিনাজপুরের পার্বতীপুরে সাঁওতালদের সঙ্গে বাঙালিদের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। গত কাল সকালে এ সংঘর্ষের পর উপজেলার হাবিবপুর গ্রামে সাঁওতালদের ৬০ থেকে ৭০টি বাড়িতে ভাংচুর ও লুটপাট করা হয়েছে বলে জানা গেছে। সংঘর্ষে একজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে দিনাজপুর সদর থানার পরিদর্শক আব্দুর রাজ্জাক বলেন, সংঘর্ষে তীরবিদ্ধ হয়ে সোহাগ নামে একজন নিহত হয়েছেন।
তবে এ সংঘর্ষে সোহাগ ও তার বাবা মোহাম্মদ জহুরুল নিহত হয়েছেন বলে এর আগে জানিয়েছিলেন পার্বতীপুর থানার ওসি মাহমুদুল হাসান। সংঘর্ষের পর জহুরুলকে সংজ্ঞাহীন অবস্থায় দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয় বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই তৌহিদুর রহমান জানিয়েছেন। জহুরুলের গলা ও পিঠে তীরবিদ্ধ হয়েছে বলে জানান তিনি। সংঘর্ষের পর সাঁওতাল পল্লীতে অভিযান চালিয়ে ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে সদর থানার ওসি জানিয়েছেন।
স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ওই এলাকায় ১৯ একর জমির মালিকানা নিয়ে জহুরুলের পরিবারের সঙ্গে দীর্ঘ দিন ধরে সাঁওতালদের বিরোধ চলে আসছিল। সকাল সাড়ে ১০টার দিকে জহুরুল ও তার লোকজন ওই জমিতে পানি দিতে গেলে সাঁওতালদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। এ সময় তীর-ধনুক ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায় উভয়পক্ষ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *