Connect with us

ঠাকুরগাঁও

পীরগঞ্জে প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে ‘বই ও শীতবস্ত্র’ বিতরণ

Published

on

প্রতিবন্ধী শিক্ষার্থীদের বই ও কম্বোল বিতরণ করছেন জাতীয় সাংসদ ও উপজেলা নির্বাহী অফিসার

পীরগঞ্জ(ঠাকুরগাঁও) প্রতিনিধি: গতকাল দুপুর বেলায় পীরগঞ্জ শোভা বুদ্ধি প্রতিবন্ধী অটোষ্টিক বিদ্যালয়ে (রেজিঃ নং-১০৭/২০০০- সমাজ সেবা) এক মহতী আয়োজিত অনুষ্ঠানে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদেরকে বিনা মূল্যে বই ও শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে।
উক্ত শ্রদ্ধাশীল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পীরগঞ্জ কলেজিয়েট স্কুল ও কজেলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. আশরাফুজ্জামান। এতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ শিক্ষক-শিক্ষার্থীরা এ ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠানে শরীক হয়ে ভাবগম্ভির ও আনন্দঘন পরিবেশ উপভোগ করেন।
এ অনুষ্ঠানে “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সোহানুভূতি কি পেতে পারে না ও বন্ধু” পংক্তীর উল্লেখপূর্বক ভাবে স্বাগত বক্তব্যদেন অত্র শোভাবুদ্ধি প্রতিবন্ধী অটোষ্টিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম এবং প্রধান অতিথি হিসাবে জাতীয় সংসদ সদস্য, ঠাকুরগাঁও-৩ আসনের মো. ইয়াসিন আলী ও বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান মো. জিয়উল ইসলাম জিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মরশিদুল করিম মোহাঃ ইসতেশাম, উপজেলা ভাইসচেয়াম্যান মো. আবুল কাশেম, উপজেলা শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম ঠাকুরগাঁও জেলা ওর্য়াকাস পার্টির সভাপতি মো. ফায়জুল ইসলাম প্রতিবন্ধীদের উদ্দেশ্যে আলোকপাত মূলক নাতিদীর্ঘ বক্তব্য দেন। বক্তব্য শেষে একমাত্র অত্র বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের পর্যায় ক্রমে ছাত্র-ছাত্রীদেরকে ৩৬ সেট বই ও ৩৬ টি শীতের কম্বল প্রদান করা হয়েছে।
১৯৯৪ ইং সালে স্থাপিত পীরগঞ্জ কলেজিয়েট স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় বেশ ভাল ফলাফল করে আসছে বলে জানা যায়। কিন্তু, অত্র শিক্ষাপ্রতিষ্ঠানের যাতায়াতে পশ্চিমপার্শ্বে ছোট্র লাছি নদীতে কোন ব্রীজ না থাকায় বছরের পর বছর ধরে অবর্ণনীয় দূভোগ পোহাতে হচ্ছে সংশ্লিষ্টবাসীকে এবং এখানে শিক্ষার মান উন্নীত করনে একটি “শিক্ষা একাডেমিক ভবন” অবকাঠামো নিমার্ণ করা একান্ত আবশ্যক হয়ে পড়েছে। এব্যাপারে জাতীয় সংসদ সদস্য ঠাকুরগাওঁ-৩ আসনের মো. ইয়াসিন আলী এবং পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার সহ গণ্যমান্যদের প্রতি দৃষ্টি দানে সমস্যার অবহিত ও সরজমিনভাবে প্রদর্শন করা হলে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবর্গ সংশ্লিষ্ট দূর্ভোগ লাঘবের জন্য আশ্বাস প্রদান করেছেন বলে জানা গেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *