Connect with us

আন্তর্জাতিক

পেনাংয়ে ১০৭ বাংলাদেশি আটক

Published

on

atok picডেস্ক রিপোর্ট:

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীবিরোধী বিশেষ অভিযানে পেনাং প্রদেশের একটি নির্মানাধীন এলাকা থেকে ৮৬৭ জন বিদেশি অবৈধ অভিবাসীকে আটক করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন। তার মধ্যে ১০৭ জনই বাংলাদেশি নাগরিক।

মালয়েশিয়া সময় শুক্রবার বেলা ১১টায় এ অভিযান পরিচালনা করা হয়। মালয়েশিয়ার জনপ্রিয় স্টার নিউজ পেপারের বরাত দিয়ে পেনাং প্রদেশের ইমিগ্রেশন সহকারী পরিচালক আব্দুর রহমান হাসান বলেন, প্রতিবারের মতো এবারও বিদেশি অবৈধ অভিবাসীবিরোধী এ অভিযান চালানো হয়। ৮৫ জন কর্মকর্তার সমন্বয়ে গঠিত একটি টিম এ অভিযান চালান। পেনাং কনস্ট্রাকশন সাইটের সিভিল ডিফেন্স ডিপার্টমেন্ট, রেলার ৭তলা বিশিষ্ট ভবনে হানা দিয়ে ৮৬৭ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে বাংলাদেশ ছাড়াও পাকিস্তান, নেপাল, মিয়ানমার ও ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছে। বাংলাদেশি নাগরিকদের মধ্যে ৯৭ জন পুরুষ ও ৭ জন নারী ও ৩ জন শিশু রয়েছে। নারীদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। সূত্র জানায়, অবৈধ এ অভিবাসীদের সঠিক কোনো বৈধ কাগজপত্র ছিল না। আটককৃতদের সেভেরাং জায়া ইমিগ্রেশন অফিসের হেডকোয়ার্টারে নিয়ে প্রত্যেকের কাগজপত্র যাচাই-বাছাই শেষে জহুর বারু ডিটেনশন ক্যাম্পে প্রেরণ করা হয়।

পেনাং থেকে ফিরে নীলফামারীর হাবিবুর রহমান শিশির বলেন, মালয়েশিয়ার পেনাংয়ে অনেক বাংলাদেশি থাকেন। গত সপ্তাহ থেকে পেনাংয়ের বিভিন্ন জায়গা থেকে গ্রেফতারের খবর পাওয়া গেছে। সেখানে বাংলাদেশিসহ বিদেশি অভিবাসীরা আতঙ্কে দিন কাটচ্ছে।

পেনাংয়ে ১০৭ বাংলাদেশি আটকের খবরে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের লেবার উইং শাহিদা সুলতানার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আটকের খবর আমরা মালয়েশিয়ার পত্র-পত্রিকা ও লোক মারফত শুনেছি। এখনো আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়া ইমিগ্রেশন থেকে আমাদের জানানো হয়নি। রোববার মালয়েশিয়ায় সাপ্তাহিক ছুটি। আশা করি, সোমবার আমরা তাদের চিঠি পাবো। এছাড়া আমাদের পক্ষ থেকেও তাদের সাথে যোগাযোগের চেষ্টা চলছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *