Connect with us

দেশজুড়ে

প্রকাশিত সংবাদকে মিথ্যা দাবি করে কাজী’র সংবাদ সম্মেলন

Published

on

শেরপুরে রাজু আহম্মেদ নামে এক নিকাহ রেজিস্টারের কাজী রাজু আহম্মেদ সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তাকে ভুঁয়া কাজি উল্লেখ করে প্রকাশিত সংবাদটি মিথ্যা বলে দাবি করেছেন তিনি। বৃহস্পতিবার সকালে তার আইনজীবী জয়নাল আবেদীন এর চেম্বার এ সংবাদ সম্মেলন করেন।

এরআগে তাকে ভুঁয়া কাজি অভিহিত করে কয়েকটি বেসরকারী টিভিতে সংবাদ প্রকাশিত হয়। পরবর্তিতে ওই সংবাদ পরিবেশনকারী সাংবাদিকদের বিরুদ্ধে আইনজীবির মাধ্যমে লিগ্যাল নোটিশও দিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কাজী রাজু আহম্মেদ দাবি করেন, আইনগতভাবে যা প্রতিষ্ঠিত তা পাশ কাটিয়ে জালিয়াত এবং অবৈধ লোকদের নিকট বে-আইনী অর্থ গ্রহণ করে বৈধ কাজিকে ভুঁয়া কাজি বলে মিথ্যা সংবাদ পরিবেশন করা হযেছে। এছাড়া ওই সংবাদে জেলা রেজিস্ট্রারের দেয়া বক্তব্যকে বেআইনি ও মিথ্যে বলে অভিহিত করেন তিনি।

তিনি আরো জানান, আমি পৌর সভার নিয়োগ কমিটি কর্তৃক আইনানুগভাবে নিয়োগ প্রাপ্ত ৮ ও ৯ নং ওয়ার্ডের কাজি। গত ২০১৪ সালের ২৫ মে আমি অস্থায়ী নিয়োগ পাই। অথচ তার নিয়োগ ভুঁয়া বা অবধৈ ব্যাখা দিয়ে তাকে কাজী আল আমীন মিথ্যে সংবাদ পরিবেশন করয়িছেন বলে জানান তিনি।

এ বিষয়ে জেলা রেজিস্ট্রার হেলাল উদ্দিন জানায়, কাজী নিয়োগ প্রক্রিয়া মূলত সরাসরি মন্ত্রণালয় করে থাকেন। স্থানীয়ভাবে কারো নিয়োগ দেয়ার বৈধতা নেই। এছাড়া সরকারী গেজেট অনুযায়ী রাজু কাজীর কোন তালিকায় নেই। এছাড়া এ বিষয়ে মামলা থাকায় বিষয়টি আইনগতভাবেই দেখা হচ্ছে।

এ বিষয়ে আল আমীন কাজি জানায়, এ বিষয়ে আদালতে মামলা থাকায় আমি কোন কথা বলতে চাই না।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *